,

25

পৃথিবীর সমস্ত সমাধান শেষ হয়ে গেছে, একমাত্র সমাধান আকাশের মালিকের কাছে : ইতালির প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ইতালির প্রধানমন্ত্রী কন্তে জাতির উদ্দেশে এক ভাষণে বলেছেন, “আমরা মহামারির নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। আমরা শারীরিক ও মানসিকভাবে মারা গেছি। আর কী করতে হবে তা আমরা জানি না। পৃথিবীর সমস্ত সমাধান শেষ হয়ে গেছে। একমাত্র সমাধান আকাশের কাছে।”

তার এ ভাষণ বিশ্বের মানুষের হৃদয়কেই নাড়া দিয়েছে। স্তব্দ হয়ে গেছে পুরো বিশ্ব। করোনাভাইরাসে মৃত্যুর নিরিখে চিনকেও ছাপিয়ে গিয়েছে ইতালি। গত ২৪ ঘণ্টায় ৭৯৩ জন মারা গিয়েছেন। করোনায় ২৪ ঘণ্টার মধ্যে এত মত্যু, বিশ্বের আর কোনও দেশে হয়নি।

শুক্রবার ইতালি সরকারের ঘোষণা অনুযায়ী, ২৪ ঘণ্টায় ৬২৭ জনের মৃত্যুই ছিল সর্বোচ্চ। ইতালিতে শনিবার রাত পর্যন্ত মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৪ হাজার ৮২৫ জন। এখন পর্যন্ত যে কোনও দেশে করোনাভাইরাসে এটাই সর্বোচ্চ মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় ইতালিতে আক্রান্ত ৬ হাজার ৫৫৭ জন। মোট আক্রান্ত ৫৩ হাজার ৫৭৮ জন। এ পর্যন্ত সুস্থ হয়ে বাড়ি ফিরে গিয়েছেন ৬ হাজার ৭২ জন।

করোনাভাইরাসে ইতালির মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে লোম্বারদিয়া অঞ্চল। পরিস্থিতি নিয়ন্ত্রণে সামরিক বাহিনীকে তলব করা হয়েছে। মূলত লকডাউন কার্যকর করার প্রক্রিয়ায় অংশ নিচ্ছে সামরিক বাহিনী।

FacebookTwitterWhatsAppEmailPrintFriendlyCopy LinkShare18.6k

এই বিভাগের আরও খবর

মালয়েশিয়ার কুয়ালালামপুরকে রেড জোন ঘোষণা

জার্মানিতে করোনা সংক্রমণ আরো ভয়ঙ্কর : দুদিনেই অসুস্থ ৭ হাজার!

ইতালিতে মৃত্যু ৫ হাজার ছাড়াল, নতুন করে ৬৫১

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর