করোনা থেকে রাশিয়াকে বাঁচাতে সারা দেশে ৮০০শ বাঘ -সিংহ ছেড়ে দিলেন -পুতিন

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে রাশিয়ার প্রেসিডেন্ট নিয়েছেন এক ব্যতিক্রমধর্মী উদ্যোগ । মানুষ যাতে ঘর থেকে বাহিরে বের না হন। রাশিয়া লকডাউন, মানুষদের গৃহবন্দি রাখতে দেশটির সরকার রাস্তায় ছেড়ে দিয়েছে বাঘ, সিংহ। ঘর থেকে মানুষকে বের হতে নিরুউৎসাহিত করতে পুতিন এই পদক্ষেপটি গ্রহণ করেছেন।

যাতে সাধারণ মানুষ বুঝতে পারে বাহিরে গেলেও সামনে জীবন হারানোর মহা বিপদ, সামগ্রিক ভাবে দেশের কল্যাণে ঘাড়ত্যারা ঘাউড়া লোকদের সোজা করা জন্য এই ব্যতিক্রমী উদ্যোগ।

ভ্লাদিমির পুতিন তিনি সারা দেশ ব্যাপী ৮০০ শত বাঘ ও সিংহ ছেড়ে দিয়েছেন যাতে মানুষ সাবধান থাকে এবং ঘর থেকে বাহির না হয়।

দারুন বিষয় হলো প্রতিটা বাঘ ও সিংহের শরীরের জিপিএস /সেন্সর সিস্টেম সংযুক্ত করে দেওয়া হয়েছে । উন্মুক্ত ছেড়ে দেওয়া এসব বাঘ,সিংহ কি করছে, কোথায় যায় , সব লোকেশন ট্র্যাক করা হচ্ছে ।

সারা পৃথিবীতে ঘাউড়ামি মানুষের তালিকায় রাশিয়ার লোকজন অন্যতম।
দেশের মানুষকে কিভাবে ঠিক রাখতে হবে, সোজা করতে হবে , বিশ্বের সেরা এই প্রেসিডেন্ট এবার দেখিয়ে দিলেন ।

সামাজিক যোগাযোগ মাধ্যম Facebook, Twitter, Instagram  সহ বিভিন্ন মাধ্যমে এই ছবিটা ভাইরাল হয়েছে ।  ছবির ক্যাপশনে – করোনা থেকে রাশিয়াকে বাঁচাতে সারা দেশে ৮০০শ বাঘ -সিংহ ছেড়ে দিয়েছেন -পুতিন ।এরকম লিখে সবাই পোস্ট করতেছে। আবার অনেকে লিখছেন- বিভিন্ন প্রযুক্তি যুক্ত করা হয়েছে এসব বাঘ সিংহের শরীরে । ( যার অনেকটা আমরা উল্লখ করেছি)

যে যার মতন পারে সে তার মতন লিখে পোস্ট করছেন । তবে আন্তর্জাতিক গণমাধ্যমে এই নিউজের কোন সত্যতা পাওয়া যায়নি। অনেকে এটা গুজব বলে মন্তব্য করেছেন ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর