,

13

বাচ্চাদের হাত ধোয়া শেখালেন রোনালদো

হাওর বার্তা ডেস্কঃ কোয়ারেন্টাইনে থেকেও করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করছেন ক্রিস্টিয়ানো রোনালদো। ইনস্টাগ্রামে পোস্ট করা এক ভিডিওতে দেখা গেছে, নিজের তিন সন্তানকে হাত ধোয়া শেখাাচ্ছেন ইউরোপ জয়ী পর্তুগাল উইঙ্গার।

মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা রোধে এখন ঘরে থাকাকে নিরাপদ মনে করা হচ্ছে। রোনালদোর ভিডিওতেও সেই বার্তা আছে- ‘ঘরে থাকুন।’ তার পরিবারও করোনার বিরুদ্ধে কীভাবে লড়াই করছে, সেটা দেখালেন নতুন ভিডিওতে।

করোনার ঝুঁকি কমাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা সামাজিক মাধ্যমের ফলোয়ারদের বারবার মনে করিয়ে দিচ্ছেন রোনালদো। স্বাস্থ্য কর্তৃপক্ষের প্রথম নির্দেশনা, ঘন ঘন সাবান ও পানি দিয়ে হাত ধুতে হবে কিংবা অ্যালকোহলসমৃদ্ধ হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে হবে। নিজের সন্তান মাতেও, আলানা ও ইভাকে হাত ধোয়ানো শিখিয়ে আবারও সবাইকে এ বিষয়ে সচেতন করলেন জুভেন্টাসের ফরোয়ার্ড।

ভিডিওতে দেখা গেছে, উঁচু চেয়ারে বসা তিন সন্তানের হাতে হ্যান্ড স্যানিটাইজার ঢেলে দিচ্ছেন রোনালদো। এরপর তাদের হাত ঘষতে বলছেন। মাতেও, আলানা ও ইভা বাবার ডাকে ভালোভাবে সাড়া দিয়েছে। হাত ঘষা শেষে রোনালদো ‘থাম্বস আপ’ দেখিয়ে জানিয়ে দেন, ‘বেশ ভালো করেছ, তোমরা।’

রোনালদো মাদেইরাতে নিজ ঘরে থাকলেও তার ক্লাবের তিন সতীর্থ দানিয়েলে রুগানি, ব্লেইস মাতুইদি ও পাওলো দিবালা করোনায় আক্রান্ত হয়েছেন। সিরি ‘আ’র আরেক ক্লাব এসি মিলানের টেকনিক্যাল ডিরেক্টর ও সাবেক ডিফেন্ডার পাওলো মালদিনি ও তার ছেলে দানিয়েলও একই রোগে ভুগছেন। মারা গেছেন স্পেনের জায়ান্ট রিয়াল মাদ্রিদের সাবেক প্রেসিডেন্ট লরেঞ্জো সাঞ্জ।

করোনায় ইতালিতে ভয়াবহ পরিস্থিতি তৈরি হয়েছে। কোভিড-১৯ এর কারণে ইউরোপের দেশটিতে গতকাল এক দিনে মারা গেছেন ৭৯৩ জন। সব মিলিয়ে অন্তত ৪,৮০০ জন প্রাণ হারিয়েছেন। আক্রান্তের সংখ্যা ৫৩,৫৭৮ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর