যুদ্ধ জয় করে বিজয়ী বীরের বেশে ঘরে ফিরছেন উহানের স্বাস্থ্যকর্মীরা

হাওর বার্তা ডেস্কঃ যুদ্ধ জয় করে বিজয়ীর বেশে ঘরে ফিরতে শুরু করেছেন চীনের হুবেই প্রদেশের উহান শহরের স্বাস্থ্যকর্মীরা। দীর্ঘ দুই মাসেরও বেশি সময় ধরে এরা করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করে আসছিলেন।

বীরের বেশে ঘরে ফিরছেন

নিজেদের অক্লান্ত পরিশ্রমে প্রাণঘাতী এ ভাইরাসের হাত থেকে জাতিকে রক্ষা করায় তারা পাচ্ছেন বীরের সম্মান।

চায়না ডেইলির খবর অনুযায়ী, মঙ্গলবার থেকে চীনের বিভিন্ন প্রদেশ থেকে আসা স্বাস্থ্যকর্মীরা আনুষ্ঠিকভাবে উহান থেকে বিদায় নিতে শুরু করেন। ২১ টি হাসপাতালে

উহান শহরের সাতটি স্থায়ী এবং ১৪টি অস্থায়ী হাসপাতালে প্রায় ৬৮ হাজার স্বাস্থ্যকর্মী বিভিন্ন প্রদেশ থেকে এসে এতদিন করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করেছেন।

মার্চ মাসের শুরু থেকে চীনের উহানে করোনাভাইরাসের প্রকোপ কমে যাওয়ায় দিনদিন আক্রান্তের সংখ্যা কমতে থাকে। ফলে বন্ধ হতে থাকে করোনাভাইরাসের চিকিৎসার জন্য তৈরি করা অস্থায়ী হাসপাতালগুলো।

এর আগে করোনাভাইরাসের উৎপত্তিস্থল উহান শহরে এর প্রকোপ এতটাই ভয়াবহ অবস্থায় চলে যায় যে, এত সংখ্যক করোনা আক্রান্ত রোগীর চিকিৎসাসেবা দিতে রীতিমত হিমশিম খেতে হয় স্বাস্থ্যকর্মীদের। এরই পরিপ্রেক্ষিতে চীনের স্বাস্থ্য মন্ত্রাণালয় জরুরি ভিত্তিতে চীনের বিভিন্ন স্থান থেকে স্বাস্থ্যকর্মীদের উহান শহরে পাঠায়।

করোনাভাইরাসে আক্রান্তদের সেবা করতে গিয়ে অনেক স্বাস্থ্যকর্মীই এ ভাইরাসে আক্রান্ত হন এবং অনেকের প্রাণহানির ঘটনাও ঘটে। অবশেষে তারা ফিরতে শুরু করেছেন নিজেদের পরিবারের কাছে। সবাইকে বীরের মতই গ্রহন করে নিচ্ছেন দেশটির জনগন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর