,

16

করোনার অভিশাপমুক্ত চীন, মৃত্যুর ভয়াবহতায় ইতালি, মিলানের কবরেও জায়গা নেই

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বজুড়ে ত্রাসের রাজত্ব কায়েম করেছে করোনাভাইরাস। ইতালিসহ ইউরোপের দেশগুলোতে বাড়ছে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা. আর করোনার উৎপত্তিস্থল চীনে শূণ্যের কোঠায় নেমে এসেছে সংক্রমণ।
চীনের জাতীয় স্বাস্থ্য কমিশনের দেওয়া তথ্য মতে , বৃহস্পতিবার যে নতুন ৩৯ জনের কোভিড-১৯ এ আক্রান্ত হওয়ার কথা শোনা গেছে তাদের সবাই বিদেশ থেকে আগত। ৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে যা ২১ জানুয়ারি থেকে সর্বনিম্ন।
বৈশ্বিক মহামারি করোনার দাপটে বিপর্যস্ত হয়ে পড়েছে ইতালি। প্রতিদিনই সেখানে বাড়ছে করোনায় আক্রান্তের সংখ্যা। এ পর্যন্ত দেশটিতে ৩ হাজার ৪০৫ জনের মৃত্যু নিশ্চিত করা হয়েছে। এর মধ্যে ৫ জন চিকিৎসকও রয়েছেন। পরিস্থিতি সামাল দিতে ইতালিতে ৫ জনের বিশেষজ্ঞ দল পাঠিয়েছে চীন।
চীনা রেড ক্রসের ভাইস প্রেসিডেন্ট মিলানের এক সংবাদ সম্মেলনে বলেন, ইতালির অবস্থা খুবই শিথিল। এখনো অনেকে হোটেল বা রেস্তোরায় জমায়েত হচ্ছে। মাস্ক ব্যবহার না করেও বাইরে ঘুরে বেড়াচ্ছে। এসময় সবাইকে অবশ্যই বাড়িতে থাকা উচিত বলে মনে করেন তিনি।
করোনা মহামারির কবলে এখন বিশ্বের ১৮২টি দেশ। নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণে সারাবিশ্বে মৃতের সংখ্যা ১১ হাজার ১৮৬। বিশ্বে গত ২৪ ঘণ্টায় এতে নতুন করে আক্রান্ত হয়েছে ১৫ হাজার ২১৭ জন। মোট আক্রান্ত হয়েছে ২ লাখ ৭৬ হাজার মানুষ। চিকিৎসা গ্রহণের পর সুস্থ হয়ে উঠেছে ৮৮ হাজার ৫৬৩ জন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর