,

corona-virus-203815

করোনায় আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে নিজেরাই ভাইরাসের শিকার হয়ে একদিনেই মারা গেলেন পাঁচজন চিকিসৎক

হাওর বার্তা ডেস্কঃ সেবাই পরম ধর্ম—এই স্লোগানকে পাথেয় করেই কাজ করা শুরু করেছেন বিশ্বের সমস্ত চিকিৎসকরা। কিন্তু প্রাণঘাতী করোনায় আক্রান্তদের চিকিৎসা করতে গিয়ে নিজেরাই ভাইরাসের শিকার হয়ে ইতালিতে একদিনেই মারা গেলেন পাঁচজন চিকিসৎক।
যে পাঁচজন ডাক্তার মারা গেছেন তারা হলেন- লুইজি আবলন্ডি, জিউসেপ ফিনজি, আন্তোনিও বাট্টাফুওকো, জিউসেপ্প লানাটি এবং লুইজি ফ্রুসিয়ান্তে।
ইতালির ন্যাশনাল ফেডারেশন অফ মেডিকেল অর্ডার (ফোনমসিও) জানিয়েছেন, কোভিড-১৯ আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১৯ মার্চ) মারা যান এই পাঁচজন চিকিৎসক।
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রমণে ইতালিতে লাফিয়ে লাফিয়ে বাড়ছে মৃত্যু। গত ২৪ ঘণ্টায় আরও ৪২৭ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে মৃত্যু সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ৪০৫ জনে।
একইসঙ্গে ইউরোপের দেশটিতে এই সময়ে নতুন করে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন পাঁচ হাজার ৩২২ জন। এ নিয়ে মোট আক্রন্ত হয়েছেন ৪১ হাজার ৩৫ জন।
এ হিসেবে ভাইরাসটির উৎপত্তিস্থল চীনের কোভিড-১৯ রোগীর মৃত্যু সংখ্যা ছাড়িয়ে গেছে ইতালি। করোনা ভাইরাসে বিপর্যস্ত এশিয়া দেশটিতে এ পর্যন্ত মৃত্যু হয়েছে তিন হাজার ২৪৫ জনের।
বৃহস্পতিবার স্থানীয় সময় সন্ধ্যায় আন্তর্জাতিক সংবাদমাধ্যমে এ তথ্য জানায় ইতালি কর্তৃপক্ষ।
করোনা ভাইরাসে আক্রান্ত হওয়া দেশগুলোর মধ্যে সবচেয়ে বেকায়দায় পড়েছে ইতালি। সংক্রমণের ব্যাপকতায় দিশেহারা হয়ে পড়েছে দেশটির সরকার। মৃত্যুর সংখ্যা প্রতিদিন সেখানে বাড়ছেই। এরইমধ্যে নতুন এক সংকট সৃষ্টি হয়েছে। সেখানে চিকিৎসক ও নার্সরা গণহারে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন। ফলে সেখানে করোনা রোগীর চিকিৎসা নিয়েও দেখা দিয়েছে আশঙ্কা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর