রাজশাহী বিশ্ববিদ্যালয় লকডাউন ঘোষণা

হাওর বার্তা ডেস্কঃ করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ক্লাস-পরীক্ষার এবং হল বন্ধ ঘোষণা করা হয়েছে ১৮ মার্চ। এবার আগামী ২২ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। স্থগিত করা হয়েছে চলমান তৃতীয় ও চতুর্থ শ্রেণিতে নিয়োগ পরীক্ষাও।

অর্থাৎ আগামী ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস পুরোপুরি ‘লকডাউন’ থাকবে। বৃহস্পতিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবনের সম্মেলন কক্ষে আয়োজিত সিন্ডিকেটের জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জানা গেছে, ছুটি চলাকালীন শিক্ষক, স্থানীয় শিক্ষার্থী কিংবা বহিরাগতদের দলবদ্ধ হয়ে ক্যাম্পাসে প্রবেশে কড়া নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। ক্যাম্পাসে সবগুলো ফটকে দায়িত্বরত প্রহরীদের এ বিষয়ে দিক নির্দেশনা দিয়েছে প্রক্টর দফতর।

এ বিষয়ে রাবি জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, পরিস্থিতি বিবেচনা করে ৩১ মার্চের পর পরবর্তী সিদ্ধান্ত জানানো হবে।

রাবি প্রক্টর অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, বিশ্ববিদ্যালয় লকডাউনের প্রশাসনিক সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়েছে। এ সময়ে কাউকে দলবদ্ধভাবে ক্যাম্পাসে প্রবেশ করতে দেওয়া হবে না।

তবে রাবির পার্শ্ববর্তী রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) এখনও অফিস কার্যক্রম চলমান রয়েছে। রুয়েটের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুর রহমান দীপন জানান, অফিস কার্যক্রম বন্ধের বিষয়ে এখনও প্রশাসনিক কোনো সিদ্ধান্ত হয়নি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর