,

8

করোনা আতঙ্কে ঢাকায় ফিরছে শুটিং ইউনিট

হাওর বার্তা ডেস্কঃ বিশ্বব্যাপী বিরাজ করছে করোনা আতঙ্ক। এ রোগে আক্রান্ত হয়ে দেশে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। করোনো সংক্রমণ রোধে দেশের সকল স্কুল-কলেজ বন্ধ ঘোষণা করা হয়েছে। জনসমাগম হয় এমন সব কার্যক্রম বন্ধের নির্দেশ দিয়েছে সরকার। এরই মধ্যে বন্ধ ঘোষণা করা হয়েছে সিনেমা হল। শুধু তাই নয়, কয়েকটি সিনেমার শুটিং বাতিল করা হয়েছে।

এমন পরিস্থিতির মধ্যে সুন্দরবনে চলছে আবু রায়হান জুয়েল পরিচালিত ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ সিনেমার শুটিং। তবে করোনা আতঙ্কে শুটিং বন্ধ করে ঢাকায় ফেরার সিদ্ধান্ত নিয়েছেন পরিচালক। আজ শুক্রবার রাইজিংবিডির সঙ্গে আলাপকালে এমনটাই জানান তিনি।

এ প্রসঙ্গে আবু রায়হান জুয়েল বলেন, ‘২৫ দিনের শুটিং প্রস্তুতি নিয়ে এখানে এসেছি। কিন্তু করোনার কারণে শুটিং বন্ধ করে ঢাকায় ফিরে যাব। আমরা এখন কটকায় আছি। এটা অনেক ভেতরে। সতর্ক থাকতেই আগামীকাল পুরো শুটিং ইউনিট নিয়ে ঢাকায় ফিরব।’

এ সিনেমায় জুটি বেঁধে আভিনয় করছেন সিয়াম-পরীমনি। এ ছাড়াও অন্যান্য চরিত্রে অভিনয় করছেন—শহীদুল আলম সাচ্চু, আজাদ আবুল কালাম, মুনিরা মিঠু, কচি খন্দকার, আশিষ খন্দকারসহ ১৮ জন শিশুশিল্পী। ২০১৮-১৯ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত হচ্ছে এটি।

প্রখ্যাত লেখক মুহাম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মিত হচ্ছে এটি। প্রথমে চলচ্চিত্রটির নাম ছিল ‘নসু ডাকাত কুপোকাত’ পরবর্তীতে নাম পরিবর্তন করে রাখা হয় ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’। এর চিত্রনাট্য রচনা করেছেন জাকারিয়া সৌখিন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর