,

25

কোয়ারেন্টাইন হচ্ছে ইজতেমা ময়দান

হাওর বার্তা ডেস্কঃবেশি সংখ্যক মানুষের জন্য ঢাকার অদূরে অবস্থিত তুরাগ নদীর পারে ইজতেমা ময়দান প্রস্তুত করা হবে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। কোয়ারেন্টাইনের নির্দেশনা না মানলে প্রয়োজনে কেন্দ্রীয়ভাবে বড় এলাকা জুড়ে কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

বুধবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে করোনাভাইরাস মোকাবিলায় করণীয় শীর্ষক আলোচনা সভায় স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

তিনি জানান, বেশি মানুষ কোয়ারেইন্টাইন করার প্রয়োজন হলে ঢাকার কুয়েত-মৈত্রি হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ কিছু হাসপাতাল প্রস্তুত রাখা হয়েছে। এর পাশাপাশি বিশ্ব ইজতেমা ময়দানও প্রস্তুত করার জন্য নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক আরও বলেন, কোয়ারেন্টাইন নির্দেশনা মানা না হলে প্রয়োজনে বেশি সংখ্যক মানুষের জন্য ঢাকার অদূরে অবস্থিত তুরাগ নদীর পারে ইজতেমা ময়দান প্রস্তুত করা হবে। একইসঙ্গে খুব দ্রুত দেশের ৮ বিভাগে নতুন করোনা ইউনিট স্থাপন করা হবে।

সভায় করোনাভাইরাস ও দেশের সার্বিক পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। দেশে করোনা আক্রান্ত রোগী বৃদ্ধি পেলে কী উদ্যোগ নেয়া হবে সে বিষয়েও আলোচনা করা হয়। করোনাভাইরাসে আক্রান্ত দেশ থেকে যাত্রীরা যেন বাংলাদেশে এই মুহূর্তে না আসে সে বিষয়েও নির্দেশনা দেন স্বাস্থ্যমন্ত্রী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর