,

9

করোনা ঢাবিতে বহিরাগত প্রবেশে জোর নিষেধাজ্ঞা

হাওর বার্তা ডেস্কঃ  প্রাণঘাতী করোনা ভাইরাস ঠেকাতে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) এলাকায় বহিরাগত প্রবেশে জোর নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. গোলাম রাব্বানি বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থে আমরা ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ে ক্লাস-পরীক্ষা বন্ধের সিদ্ধান্ত নিয়েছি। কিন্তু এরপরও দেখা যায় বিশ্ববিদ্যালয় টিএসসি এলাকাসহ বিভিন্ন জায়গায় বহিরাগতদের আড্ডা। আমরা বিষয়টি গভীরভাবে লক্ষ্য করেছি। তাই বিশ্ববিদ্যালয় এলাকায় কোনো বহিরাগত যাতে না আসতে পারে সে ব্যাপারে আমাদের কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে। পাশাপাশি বিশ্ববিদ্যালয় এলাকায় স্টিকারবিহীন কোনো গাড়ি প্রবেশ করতে পারবে না।

হলগুলো বন্ধ নিয়ে প্রক্টর বলেন, আজ সন্ধ্যা ৭টায় প্রভোস্ট স্ট্যান্ডিং কমিটির জরুরি সভা আছে। সেখানে বিশ্ববিদ্যালয়ের হলগুলো বন্ধের বিষয়ে জোর দাবি জানানো হবে। ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ভাসমান দোকানসহ আবাসিক হলগুলোর যে সমস্ত অতিরিক্ত দোকান রয়েছে সেগুলো বন্ধের বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে বুধবার বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তর থেকে প্রেরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গুরুত্বপূর্ণ দাপ্তরিক ও বিভিন্ন জরুরি সেবামূলক কাজে সীমিতসংখ্যক কর্মকর্তা ও কর্মচারী ব্যতিরেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অন্যান্য শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের নিজ বাড়ি/বাসায় অবস্থান করে কাজ করার অনুমতি দেওয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর