পুলিশ কি ঘোড়ার ঘাস কাটে : সুরঞ্জিত

আওয়ামী লীগ উপদেষ্টা মণ্ডলীর সদস্য সেন গুপ্ত দিনাজপুরে ও ঢাকায় খ্রিষ্টান পরিবারের ওপর হামলার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে বলেছেন, দেশের পুলিশ কি ঘোড়ার ঘাস কাটে?

শুক্রবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। ‘মানবতাবিরোধীদের বিচার ও বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা’ শীর্ষক এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট।

সংখ্যালঘুদের ওপর হামলার ব্যাপারে পুলিশকে আরো স্বোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে সুরঞ্জিত সেনগুপ্ত বলেছেন, এভাবে একটি রাষ্ট্র চলতে পারে না। সংখ্যালঘুদের নিরাপত্তা রক্ষা করা আইনশৃঙ্খলা বাহিনীর দায়িত্ব।

তিনি বলেন, দিনাজপুরে সংখ্যালঘু ও ঢাকায় খ্রিষ্টান পরিবারের ওপর হামলার ঘটনার পর পুলিশের উপস্থিতি দেখা যায়নি। দিনাজপুরের হামলার ঘটনায় স্থানীয়রা একজনকে আটক করলেও পুলিশ কাউকে আটক করতে পারেনি। তাহলে পুলিশ কি ঘোড়ার ঘাস কাটে?

ঢাকা ও দিনাজপুরে সংখ্যালঘুদের ওপর এরকম হামলা কোনো ভাবেই গ্রহণযোগ্য নয়। এ বিষয়ে সরকার ও আইন-শৃঙ্খলা বাহিনীকে আরো স্বোচ্চার হওয়ার আহ্বান জানান তিনি।

মানবতাবিরোধীদের বিচার নিয়ে পাকিস্তানের মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, পাকিস্তান যে দৃষ্টতা দেখিয়েছে তার জবাব দেওয়া অতীব প্রয়োজন ছিলো। পাকিস্তানের সঙ্গে কূটনীতিক সম্পর্ক বিচ্ছিন্ন করার দরকার নেই। তবে কূটনীতিক সম্পর্ক আন্ডারমাইন্ড করা যায়।

বিএনপিকে উদ্দেশ্য করে সুরঞ্জিত বলেন, যতো মিটিং করুন না কেন কোনো লাভ নেই। মুক্তিযুদ্ধের ইতিহাস মেনে রাজনীতি করতে হবে। নির্বাচনে আসবেন শেষ পর্যন্ত থাকবেন না সেটা মানুষের মনে সন্দেহের দানা বাধছে।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি সৈয়দ আহসান ইমামের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সহ-সম্পাদক হাসিবুর রহমান মানিক ও শাহজাহান আলম সাজু প্রমুখ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর