করোনার সংক্রমণ ঠেকাতে রাজশাহী বিশ্ববিদ্যালয় বন্ধের দাবি

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে বিশ্ববিদ্যালয় বন্ধের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। রোববার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনের সামনে এ কর্মসূচি পালন করেন তারা।

কর্মসূচিতে একাত্মতা প্রকাশ করে অর্থনীতি বিভাগের অধ্যাপক ফরিদ উদ্দিন খান বলেন, করোনাভাইরাস নিয়ে আমরা শঙ্কিত। এরইমধ্যে বিশ্বের অনেক দেশে এ ভাইরাস মহামারী আকার ধারন করেছে। তাই পূর্ব সতর্কতা হিসেবে আমাদের দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো বন্ধ রাখা জরুরি। কারণ এখানে প্রচুর শিক্ষার্থী, গবেষক, অনুষদ মেম্বার যারা বিভিন্ন দেশে ছিলেন তারা এসে কর্মস্থলে যোগদান করছেন। তাই করোনার সংক্রমণ ঠেকাতে আমরা চাই দ্রুত পাবলিক বিশ্ববিদ্যালয় বন্ধ করা হোক।

এসময় শিক্ষার্থীরা বলেন, বাংলাদেশের সব বিশ্ববিদ্যালয়গুলো ঝুঁকিপূর্ণ অবস্থানে রয়েছে। এসব জায়গায় বিদেশি শিক্ষার্থী ও শিক্ষকরা রয়েছেন। যারা বিভিন্ন সময় বাইরে পিএইচডি করতে যাচ্ছে। তাই বাইরে থেকে করোনা বাংলাদেশে আসার সুযোগ বেশি। যদি এক্ষেত্রে বিশ্ববিদ্যালগুলো বন্ধ রাখা হয় তাহলে করোনা থেকে বাংলাদেশ অনেকটাই ঝুঁকিমুক্ত থাকবে। বাংলাদেশ ঘনবসতিপূর্ন দেশ। একবার যদি করোনা ঢুকে যায় তাহলে পুরো বাংলাদেশে খুব সহজে ছড়িয়ে পড়বে। আমরা চাই বিশ্ববিদ্যালয় বন্ধ রেখে আমাদের ক্যাম্পাস তথা বাংলাদেশকে ঝুঁকিমুক্ত করা হোক।

ঘণ্টাব্যাপী এই কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের প্রায় অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর