সারাদেশে দিনের তাপমাত্রা বৃদ্ধি পাবে

হাওর বার্তা ডেস্কঃ সারাদেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৪ ডিগ্রি সেলসিয়াস বৃ্দ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত ছিল। এমনটি জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

গতকাল শনিবার সন্ধ্যা ৬টায় পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, রংপুর, রাজশাহী, খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আবহাওয়ার সারসংক্ষেপে বলা হয়েছে, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

গতকাল সন্ধ্যায় ঢাকায় বাতাসের গতি ও দিক ঘণ্টায় ৮ থেকে ১৫ কিলোমিটার বেগে পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে বয়ে যাচ্ছে। বাতাসের আপেক্ষিক আর্দ্রতা ছিল ৬৪ শতাংশ। আজ রোববার ঢাকায় সূর্যোদয় হয়েছে ভোর ৬টা ১৪ মিনিটে এবং সূর্যাস্ত হবে সন্ধ্যা ৬টা ০৫ মিনিটে।

পরবর্তী ৪৮ ঘণ্টার আবহাওয়ার অবস্থায় বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবনতা হ্রাসের কথা বলা হয়েছে। বর্ধিত পাঁচ দিনের তাপমাত্রা বৃদ্ধি পেতে পারে।

গতকাল শনিবার দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত হয়েছে সাতক্ষীরায় ৫৩ মিলিমিটার। এ দিন দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল কক্সবাজারে ৩১ দশমিক ৫ এবং সর্বনিম্ন ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৫ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় তাপমাত্রা ছিল ২৮ দশমিক ০ ডিগ্রি সেলসিয়াস।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর