ফের কটাক্ষের শিকার নুসরাত জাহান

হাওর বার্তা ডেস্কঃ সম্প্রতি ব্রাত্য বসু পরিচালিত ‘ডিকশনারি’ ছবির শুটিংয়ের জন্য বোলপুর গিয়েছিলেন সাংসদ অভিনেত্রী নুসরাত জাহান। বসন্তের ছোঁয়ায় নিজেকে রাঙিয়ে অবশেষে সেই সেট থেকেই শেয়ার করলেন তাঁর ‘ডিকশনারি’র লুক। পরনে পাটভাঙা লাল জামদানি। কপালে টিপ। সিঁদুরে রাঙানো সিঁথি। খোলা এলো চুল। যেন সদ্য বিয়ে সেরে নবপরিণীতা সাজে ধরা দিয়েছেন নুসরাত। এভাবেই তাঁকে দেখা যাবে ব্রাত্যর ছবিতে। কিন্তু ওই! ‘পদবী’ এবং ‘সাজ’ সব গুলিয়ে মিলিয়ে দিয়েছে নেটিজেনদের! ফের নেটিজেনদের কটাক্ষ নুসরাতকে লক্ষ্য করে, “আপনি না মুসলিম, হিন্দু বেশে কেন?” কেউ বা আবার ব্যঙ্গ  করে লিখেছেন, “বাহ! মুসলমান মেয়েদেরও হিন্দু সাজে এত ভাল লাগে, জানতাম না তো!”

‘অসুর’-এর পর ফের ব্রাত্যর ‘ডিকশনারি’র জন্য আবিরের সঙ্গে জুটি বাঁধলেন নুসরাত। গল্পটা কীরকম? ‘স্বামী হওয়া’ এবং ‘বাবা হওয়া’ এই গল্প দুটিকে মিশিয়ে চিত্রানাট্য সাজিয়েছেন ব্রাত্য এবং উজ্জ্বল চট্টোপাধ্যায়। ছবিতে রয়েছেন আবীর চট্টোপাধ্যায়ও। টলিউডের দুই ডাকসাইটে তারকা যখন একফ্রেমে তখন এই ছবি নিয়ে আলাদাভাবে খানিক কৌতূহল তো উঁকি দেবেই। আবির চট্টোপাধ্যায় এবং পরমব্রত চট্টোপাধ্যায়। বিপরীতে নুসরাত জাহান। প্রথম পর্বের শুটিং শুরু হয়েছে বোলপুরে। প্রসঙ্গত, ‘শাহজাহান রিজেন্সি’তে একসঙ্গে কাজ করেছেন আবির ও পরমব্রত।

লেখক বুদ্ধদেব গুহর দু’টি ছোটগল্প ‘স্বামী হওয়া’ এবং ‘বাবা হওয়া’ অবলম্বনে তৈরি হতে চলেছে ‘ডিকশনারি’। নেপথ্যে পরিচালক ব্রাত্য বসু। দীর্ঘ বছর দশেক পর ফের পরিচালকের আসনে তিনি। বাংলাদেশের খ্যাতনামা অভিনেতা মোশারফ করিমও রয়েছেন। প্রসঙ্গত, এই ছবিতে ব্রাত্যর স্ত্রী পৌলমী বসুও অভিনয় করছেন। আর পৌলমীর বিপরীতেই থাকছেন মোশারফ করিম। ছবির গল্পের একটি ট্র্যাকে দেখানো হবে আবির, পরম ও নুসরাতকে।

এক দম্পতির ভূমিকায় রয়েছেন আবির-নুসরাত। পরে পরমব্রত অভিনীত চরিত্রের সঙ্গে নুসরাতের চরিত্রটির একটি সম্পর্ক তৈরি হবে। সম্ভবত ‘স্বামী হওয়া’ গল্পটির ধাঁচেই এই অংশের চিত্রানাট্য সাজানো হয়েছে। অন্য ট্র্যাকে থাকছেন পৌলমী এবং মোশারফ করিমকে। কম পড়াশোনা জানা একটি লোক, যিনি কিনা পেশায় ব্যবসায়ী। নিজে সেভাবে পড়াশোনা না করতে পারলেও ছেলের পড়াশোনার জন্য কোনওরকম কসরত করতে বাকি রাখেন না তিনি (মোশারফ)। সেই  ‘ডিকশনারি’ ছবিতেই নুসরাতকে কেমন লাগবে গৃহিণীর বেশে? তা ইনস্টাগ্রামে শেয়ার করলেন তৃণমূলের তারকা সাংসদ নিজেই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর