Mumbai: Actress Yami Gautam who had featured in the critically acclaimed film "Uri: The Surgical Strike" seen at Mumbai's Santacruz on Jan 9, 2020. (Photo: IANS)

কাউকে অসম্মান করা বা আঘাত করার ইচ্ছা ছিল না: ইয়ামি

হাওর বার্তা ডেস্কঃ বলিউড তারকদের বিতর্কে তোপে পড়ার সংবাদ প্রায় উঠে আসে গণমাধ্যমে। সম্প্রতি একই প্রসঙ্গে সংবাদের শিরোনামে এলেন বলিউড তারকা ইয়ামি গৌতম। আসামের সংস্কৃতির অবমাননা করায় এই বিতর্কে জড়াতে হলো তাকে। কিছুদিন আগে আসামে ‘গ্রেট গুয়াহাটি ম্যারাথন’ অনুষ্ঠানের উদ্বোধনে গিয়েছিলেন তিনি। সেইখানেই তার একজন ভক্ত দৌড়ে এসে গলায় ‘গামোসা’ পড়াতে যান। ইয়ামি কিছুটা অপ্রস্তুত হয়েই ওই ভক্তকে ধাক্কা দিয়ে দূরে সরিয়ে দেন। যদিও ভক্তরা দাবি করেছেন ইয়ামিকে আসামের সংস্কৃতির রীতি অনুযায়ীই অভ্যর্থনা জানাতে গিয়েছিলেন। কিন্তু ইয়ামির এমন আচরণের জন্য ক্ষুব্ধ হয়েছেন আসামবাসী ও ভক্তরা।

এদিকে এই ঘটনার প্রেক্ষিতে ইয়ামি টুইট করে জানিয়েছেন, ‘আমি শুধুমাত্র আত্মসুরক্ষার জন্য ওনাকে ধাক্কা মেরেছিলাম। একজন নারী হিসাবে যদি কোনও কিছুই আমার কাছে অপ্রীতিকর মনে হয় তাহলে যেটা ঠিক সেটাই আমি করব। সব মেয়েরাই এটাই করত, আমিও তাই ওই প্রতিক্রিয়াটি দেখিয়েছি। কিন্তু কাউকে আঘাত করার কিংবা কোনও সংস্কৃতির অবমাননার কথা ভাবতেই পারিনা। শুধুমাত্র নিজেকে বাঁচানোর জন্যই এটা করেছিলাম।’ ইয়ামির দেহরক্ষী বারবার বারণ করা সত্ত্বেও ওই অনুরাগীটি একপ্রকার জোর করেই এগিয়ে যান গলায় ‘গামোসা’ পড়াতে। ইয়ামি এদিনও টুইট করে জানিয়েছেন, ‘এই নিয়ে মোট তিনবার আসামে এলাম আমি। আসামের বাসিন্দাদের প্রতি আমার বিশেষ সম্মান রয়েছে।

আসামের সংস্কৃতির প্রতি বিশেষ সম্মানও রয়েছে আমার। কাউকে অসম্মান করা বা আঘাত করার ইচ্ছা ছিল না। কিন্তু যেভাবে আমাকে নিয়ে ভুল খবর রটানো হচ্ছে সেটা ঠিক নয়। এখনও আসামে রয়েছি আমি, একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠান রয়েছে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর