,

36

নিউইয়র্কের টাইমস স্কয়ারে ‘মুজিববর্ষ

হাওর বার্তা ডেস্কঃ নিউইয়র্কে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপনে ব্যাপক প্রস্তুতি নিয়েছে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। চলতি বছরের ২৭ সেপ্টেম্বর মাসে নিউইয়র্কের টাইমস স্কয়ার এলাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে মুজিববর্ষের মূল অনুষ্ঠান হবে বলে জানিয়েছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান।

এদিকে স্থানীয় সময় রবিবার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে মুজিববর্ষ অনুষ্ঠানের শুভ সূচনা করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। এ সময় উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ, সহ-সভাপতি মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক আব্দুল হাছিব মামুন, প্রচার সম্পাদক হাজী এনাম, কার্যকরি সদস্য শাহানারা রহমান, যুক্তরাষ্ট্র শ্রমিক লীগের সভাপতি কাজী আজিজুল হক খোকন, স্বেচ্ছাসেবক লীগ নেতা সাখাওয়াত বিশ্বাস প্রমুখ।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান জানান, সেপ্টেম্বরে নিউইয়র্কে জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশন শুরু হবে। এসময় বাংলাদেশের প্রধানমন্ত্রীসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্র ও সরকার প্রধানরা নিউইয়র্কে অবস্থান করবেন। এসময় সারা বিশ্বের মানুষের দৃষ্টি থাকবে নিউইয়র্কের ওপর। এ কারণে টাইমস স্কয়ারকে মুজিববর্ষের মূল অনুষ্ঠানের জন্য বেছে নেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা টাইমস স্কয়ারে উপস্থিত না থাকলেও তিনি পাশেই ম্যারিয়ট মার্কি হোটেলে অবস্থান করবেন।

সিদ্দিকুর রহমান জানান, মুজিববর্ষে নানান অনুষ্ঠান করবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। যার সূচনা হলো বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে তাকে শ্রদ্ধা জানিয়ে। তিনি বলেন, মুজিববর্ষ উদযাপনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগসহ প্রবাসীরা ঐক্যবদ্ধ। নিউইয়র্কসহ যুক্তরাষ্ট্রের বিভিন্ন রাজ্য ও শহরে বহু অনুষ্ঠান হবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের ব্যানারে। এছাড়া দলমত নির্বিশেষে সাধারণ প্রবাসীরা বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের ব্যানারে নানান কর্মসূচি দিয়েছে। এসব কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন থাকবে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের। দলের নেতা-কর্মিরাও এসব কর্মসূচি তদারকি করবেন।

এদিকে রবিবার রাতে সদ্যপ্রয়াত আওয়ামী লীগের তিনজন সংসদ সদস্য যথাক্রমে আব্দুল মান্নান, অ্যাডভোট রহমত আলী ও বেগম ফজিলাতুন্নেসা বাপ্পীর মৃত্যুতে শোকসভার আয়োজন করে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ। সভায় তাদের আত্মার শান্তি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর