আমাদের সংসার খুব ভালো চলছে

হাওর বার্তা ডেস্কঃ চলতি সময়ের জনপ্রিয় সংগীতশিল্পী বাঁধন সরকার পূজা। গত কয়েক বছরে ধারাবাহিকভাবে বেশ কিছু  শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। বর্তমানে গানের বিভিন্ন ক্ষেত্রে ব্যস্ত সময় পার করছেন। সাম্প্রতিক ব্যস্ততা ও বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন পূজা। তার সঙ্গে কথা বলে লিখেছেন ফয়সাল রাব্বিকীন

কি অবস্থা? ব্যস্ততা কেমন যাচ্ছে? 
ভালো আছি। গানের ব্যস্ততার মধ্যে দিয়েই যাচ্ছে সময়টা।

মূল ব্যস্ততা কি নিয়ে?
এখন স্টেজ শোর ব্যস্ততা বেশি যাচ্ছে। যেহুতু এখন স্টেজের মৌসুম।

এরইমধ্যে ভালো কিছু শোতে অংশ নিয়েছি। তাছাড়া নতুন গান নিয়েও ব্যস্ততা যাচ্ছে। গত কযেক দিন ভারতের সিক্কিম সফর শেষে দেশে ফিরলাম। স্বামী অন্তুর সঙ্গে গিয়েছিলাম এই সফরে। বেশ উপভোগ করেছি দিনগুলো।

কদিন আগেই ‘তুমি শুধু আমার’ শীর্ষক নতুন গান প্রকাশ হয়েছে। সাড়া কেমন মিলছে?
এ গানটি আমি ও ইমরান দ্বৈত কন্ঠে গেয়েছি। প্রযোজনা প্রতিষ্ঠান সিএমভির ব্যানারে এর ভালো একটি মিউজিক ভিডিও প্রকাশ হয়েছে। সেই ভিডিওতে মডেল হয়েছেন তৌসিফ ও নীলা। আসলে ক্যারিয়ারের শুরুতে ইমরানের সঙ্গে আমার একটি ভালো জুটি গড়ে উঠেছিলো। আমার বেশ কিছু গান শ্রোতারা খুব ভালোভাবে গ্রহণ করেছে। এবার অনেক দিন পর ইমরানের সঙ্গে দ্বৈত গান প্রকাশ পেলো। শ্রোতা-দর্শকও অপেক্ষায় ছিলো গানটির। সব মিলিয়ে অনেক সাড়া পাচ্ছি। তাছাড়া গানটি নিয়ে ব্যাপকভাবে টিকটকও হচ্ছে। এটা একটা ভালো লাগার ব্যাপার।

চলতি বছরের পরিকল্পনা কি গান নিয়ে?
চলতি বছর নিয়ে নানা পরিকল্পনা রয়েছে। এ বছরের শুরুটা ভালো হয়েছে ‘তুমি শুধু আমার’ গানটি দিয়ে। এরইমধ্যে বেশ কিছু নতুন গানের রেকর্ডিং করেছি। গানগুলো বছরের নির্দিষ্ট সময় পর পর প্রকাশ হবে। আমি চাই একটু আলাদা ধরনের কাজ করতে। কারণ একই ধরনের কাজ শ্রোতারা পছন্দ করেন না। অডিও এবং ভিডিওতে ভিন্নতা থাকবে এমন কাজই করবো সামনে।

এ সময়ে মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে?
মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা মোটামুটি ভালো। মাঝামাঝি পর্যায়ে আছে বলা চলে। গত কয়েক বছর ধরেই শ্রোতারা ডিজিটালি গান শুনছে। গান শোনার সবচেয়ে বড় মাধ্যম হয়ে দাড়িয়েছে ইউটিউব। সিডি মাধ্যমতো নেই বললেই চলে। এখন ইউটিউবেই শ্রোতারা গান শুনছেন বেশি। এ প্ল্যাটফর্মে মেধা প্রকাশেরও সুযোগ রযেছে। বিশেষ করে নতুনরা নিজেদের মেধা এখানে প্রকাশ করতে পারেন ভালোভাবে। তবে এর নেতিবাচক দিক যে নেই তা বলবো না। তাই ভালো-মন্দ সব ধরনের গান-ভিডিও ঠাই পাচ্ছে এ প্ল্যাটফর্মটিতে। আবার দেখা যাচ্ছে অনেক মানহীন গানের ভিউ বেশি হচ্ছে। আবার ভালো মানের গানের ভিউ হচ্ছে কম। তাই ভিউ দিয়ে কাজের মান নির্ণয় করা ঠিক নয়। তবে ডিজিটাল প্ল্যাটফর্ম হলেও একটি বিষয় আমি বিশ্বাস করি। সেটা হচ্ছে ভালো গান হলে সেটা মানুষ আজ কিংবা কাল শুনবেই।

বিয়ে করেছেন বছর দুয়েক হলো। সংসার কেমন চলছে?
আমাদের সংসার খুব ভালো চলছে। বিয়ের পর থেকেই অন্যরকম এক জীবনের স্বাদ নিচ্ছি। তাছাড়া আমার স্বামী অন্তুর সঙ্গে আমার বোঝাপড়া খুব ভালো। সে নিজেও মডেলিং ও অভিনয়ের সঙ্গে জড়িত। আমরা একে অপরের সঙ্গে শেয়ার করি কাজের বিষয়গুলো। এভাবেই সারাজীবন যেন থাকতে পারি সেই দোয়া চাই সবার কাছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর