প্রাণঘাতী করোনায় নিহত বেড়ে ২৮৫৮, আক্রান্ত ৮৩ হাজার

হাওর বার্তা ডেস্কঃ সর্বনাশা কভিড-১৯ করোনাভাইরাসে বৃহস্পতিবার মধ্যরাত পর্যন্ত নতুন করে মারা গেছে ৪৪ জন। এ নিয়ে ভাইরাসটিতে সর্বমোট মৃতের সংখ্যা ২৮৫৮ জন, যাদের মধ্যে ৭০ জন ছাড়া বাকি সবাই চীনের নাগরিক।

চীনা ন্যাশনাল হেলথ কমিশন সূত্রে আলজাজিরা জানায়, দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছে ৩২৭ জন। এখন পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৭৮ হাজার ৮২৪ জন। চীনে নিহত ও আক্রান্তদের অধিকাংশই হুবেই প্রদেশের বাসিন্দা। প্রদেশটির রাজধানী উহান থেকেই ভাইরাসটির উৎপত্তি।

এদিকে চীনের বাইরে ৫০টিরও বেশি করোনাভাইরাসটি ছড়িয়ে পড়েছে। আক্রান্তের সংখ্যা ৮৩ হাজার ৩৭৩ জন।

চীনের বাইরে সবচেয়ে বেশি নিহতের ঘটনা ঘটেছে ইরানে। সেখানে মারা গেছে ২৫ জন। সংক্রমণের দিক দিয়ে আতঙ্কে আছে দক্ষিণ কোরিয়া। দেশটিতে এখন পর্যন্ত ২০২২ জন। এ ছাড়া ইতালিতে মারা গেছে ১৭ জন, আক্রান্ত ৬৫৫। দেশটিতে অন্তত ১২টি শহর অবরুদ্ধ করে রাখা হয়েছে।

ইরানের সঙ্গে যাত্রীবাহী বিমান চলাচল সীমিত করেছে নিউজিল্যান্ড। এর আগে দেশটির সঙ্গে মধ্যপ্রাচ্যের একাধিক দেশ বিমান চলাচল ও সীমান্ত বন্ধ করে দেয়। তবে মানবিক বিবেচনায় জীবন রক্ষাকারী জরুরি পণ্যের ওপর নিষেধাজ্ঞা শিথিল করেছে। দক্ষিণ সাহারার আফ্রিকা অঞ্চলের দেশ নাইজেরিয়া শুক্রবার প্রথম আক্রান্তের ঘটনা নিশ্চিত করেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর