,

36

ইতালিতে করোনাভাইরাস ছড়িয়ে প্রবাসীদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান রাষ্ট্রদূতের

হাওর বার্তা ডেস্কঃ ইতালিতে করোনাভাইরাস ছড়িয়ে পড়ায় প্রবাসীদের সর্বোচ্চ সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবদুস সোবহান সিকদার। তিনি বলেন, আপনারা জনসমাগম এড়িয়ে চলবেন, বাস, ট্রাম ও অন্যান্য যানবাহন চলার সময় মাস্ক ব্যবহারের চেষ্টা করবেন, পরিষ্কার পরিচ্ছন্ন থাকবেন। একইসঙ্গে করোনার উপসর্গ অনুভব করলেই ইতালির টোল ফ্রি ১৫০০ ও ১১২ নাম্বারে দ্রুত যোগাযোগ করবেন।

ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে দূতাবাসের সার্বক্ষণিক যোগাযোগ রয়েছে জানিয়ে রাষ্ট্রদূত বলেন, ইতালির উত্তরাঞ্চলীয় শহরগুলোতে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। সেখানে বেশ কয়েকজনের মৃত্যুর খবর পেয়েছি। এই অবস্থায় দূতাবাস প্রবাসী বাংলাদেশিদের যেকোনো সমস্যা সমাধানের ব্যবস্থা নিতে প্রস্তুত রয়েছে।

আবদুস সোবহান সিকদার প্রবাসী বাংলাদেশিদের আতঙ্কিত না হয়ে ধৈর্য ধরে পরিস্থিতি মোকাবিলার অনুরোধ জানিয়েছেন। দূতাবাস বন্ধ রাখার কোনো নির্দেশনা আসেনি উল্লেখ করে তিনি বলেন, দূতাবাসের সেবা কার্যক্রম স্বাভাবিক রয়েছে। যারা সেবা নিতে আসছেন, তাদের সতর্ক করে বার্তা দেয়া হচ্ছে এবং সব কর্মকর্তা এ ব্যাপারে সজাগ রয়েছেন।

রাষ্ট্রদূত বাংলাদেশি প্রবাসীদের কেউ করোনাভাইরাসে আক্রান্ত বলে সন্দেহ হলে রোম দূতাবাসের হেল্প ডেক্স নাম্বারে (৩৩৩ ৭৪৪ ১৬৯০, ৩৮৯ ৪৭৫ ৬৯০২) জানাতে অনুরোধ জানিয়েছেন। এছাড়াও তিনি বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলান (৩৪৯ ৪৩০৫ ও ৩২০ ২২৪ ৪৮২৯)-এ যোগাযোগের অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর