করোনাভাইরাস : সৌদিতে ওমরাহ যাত্রীদের প্রবেশ স্থগিত

হাওর বার্তা ডেস্কঃ করোনাভাইরাসের কারনে ওমরাহ যাত্রী ও মসজিদে নববী ভ্রমণকারীদের জন্য সৌদি আরবে প্রবেশ সাময়িকভাবে স্থগিত করা হয়েছে। বৃহস্পতিবার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে এ তথ্য জানায়।

বিবৃতিতে বলা হয়, সৌদি আরবে করোনাভাইরাস ছড়িয়ে পড়ার আশঙ্কায় যারা ওমরাহ করতে চাচ্ছেন বা মদিনায় মসজিদে নববীতে যেতে চাচ্ছেন তাদের প্রবেশাধিকার অস্থায়ীভাবে স্থগিত করা হয়েছে।

বৃহস্পতিবার সৌদি আরবের বহুল প্রচারিত দৈনিক আরব নিউজ এবং সৌদি গেজেট দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে এ বিষয়ে সংবাদ প্রকাশ করে।

এখন পর্যন্ত করোনাভাইরাসে বিশ্বজুড়ে এ রোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮০১ জনের। সবমিলিয়ে আক্রান্ত হয়েছে ৮২ হাজার ২৭ জন। এ রোগে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৩২ হাজার ৭৫৬ জন।

চীনের বাইরে ইরানে এ রোগে আক্রান্ত ১৯ জনের মৃত্যু হয়েছে। ইতালিতে মৃত্যু হয়েছে ১২ জনের। দক্ষিণ কোরিয়ায় ১৩ জন। এছাড়া জাপানে ৩, হংকংয়ে ২, তাইওয়ানে ১, ফ্রান্সে ২, ফিলিপাইনে ১ জনের মৃত্যু হয়েছে। আর ডায়মন্ড প্রিন্স জাহাজে মৃত্যু হয়েছে ৪ জনের।

২০১৯ সালের শেষ দিকে এসে চীনের হুবেই প্রদেশের উহান থেকে ছড়িয়ে পড়ে এ ভাইরাস। এখন পর্যন্ত ৪৭টিরও বেশি দেশে কভিড-১৯ রোগে আক্রান্ত রোগী পাওয়া গেছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর