নারায়ণগঞ্জের মিলছে না সারের হিসাব

হাওর বার্তা ডেস্কঃ নারায়ণগঞ্জের আলীগঞ্জে ঘাটে মিলছে না সারের হিসাব। হিসাব বুঝে না পাওয়ায় গত মঙ্গলবার (২৪ ফেব্রুয়ারি) ফতুল্লা থানায় সার কর্তৃপক্ষ একটি মামলা করেছেন। মামলা বিষয়টি সংবাদচর্চাকে নিশ্চিত করেছেন ফতুল্লা থানার ওসি মো.আসলাম হোসেন । তিনি জানান, সারের মালিক পক্ষ সারের সঠিক হিসাব না পেয়ে একটি মামলা করেছেন। আমরা মামলার তদন্ত করছি। যারা অনিয়মের সাথে জড়িত আছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

জানা গেছে গত তিন মাসে  আলীগঞ্জ ঘাটে গত তিন মাসে বিভিন্ন জাহাজে করে আসা প্রায় ৬৫ -৭০ লাখ টাকা মূল্যের ৩৮৪ মেট্রিক টন সারের হিসাব মিলছে না। অনিয়মের সাথে  জাহাজে কর্মরত সুপার ভাইজার, সুকানীসহ প্রভাবশালী একটি চক্র জড়িত বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় নোয়াপাড়া গ্রুপের চিফ লিগ্যাল অফিসার আবু সাঈদ বাদী হয়ে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়ের করেছে।

প্রতিষ্ঠানের পণ্য খালাসের কাজে নিয়োজিত সুপার ভাইজার মুন্না সররকার, অডিট অফিসার সবুজ হোসেনসহ ৫টি জাহাজের সুকানী, মাস্টার, টালিম্যানের এ মামলায় আসমি করা হয়েছে।

গত নভেম্বর থেকে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত আলীগঞ্জ ঘাটে এভি কিবলাতাইন-৮, এমভি, কিবলাতাইন-১৫, এমভি বাংলার মিলন, এমভি মুশফিক হাসান-১ ও এমভি স্টিফেন নামের জাহাজের করে মোট ৫ হাজার ৯৫১ টন সার আলীগঞ্জ ঘাটে খালাস হওয়ার কথা। কিন্তু সেখানে গত ৩ মাসে ৩৮৪.৫৫ মেট্রিক টন সার কম খালাস করা হয়। নোয়াপাড়া গ্রুপ কর্তৃপক্ষের নজরে আসে বিষয়টি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর