বেহাল ১৬ কিলোমিটার দুর্ভোগে হাজারো মানুষ

হাওর বার্তা ডেস্কঃ এলজিইডি‘র আওতাধীন রাজশাহীর গোদাগাড়ী-কাকনহাট আঞ্চলিক মহাসড়ক সংস্কারের অভাবে বেহাল। উপজেলার সাধুর মোড় থেকে কাকনহাট পর্যন্ত মহাসড়কটির বিভিন্ন অংশে অসংখ্য ছোটো-বড়ো গর্তের সৃষ্টি হয়েছে। ফলে পথচারীসহ পরিবহন যাত্রীরা প্রতিনিয়ত সড়কে সীমাহীন দুর্ভোগের শিকার হচ্ছে। এ সড়কে চলাচলরত যানবাহনগুলোও ক্ষতির সম্মুখীন হচ্ছে এবং বাড়ছে দুর্ঘটনা। ভাঙাচোরা সড়কের কারণে যেমন বাড়তি সময় অপচয় হচ্ছে, তেমনি ভাড়াও বেশি দিতে হচ্ছে।

সরেজমিনে দেখা যায়, খানাখন্দের সৃষ্টি হয়ে গোদাগাড়ী কাকনহাট আঞ্চলিক মহাসড়কের ১৬ কিলোমিটার রাস্তা চলাচলের অযোগ্য ও দুর্ঘটনার ফাঁদে পরিণত হয়েছে। বাসচালক সজীব আলী জানান, দীর্ঘদিন ধরে এ মহাসড়কে গাড়ি চালিয়ে আসছি। কিন্তু সড়কটি ভাঙা হওয়ার কারণে বাস চলাচল কমে গেছে। গোদাগাড়ী-কাকনহাট আঞ্চলিক মহাসড়কে খানাখন্দের কারণে প্রতিনিয়ত গাড়ির যত্রাংশ নষ্ট হচ্ছে।

এ ব্যাপারে গোদাগাড়ী উপজেলা প্রকৌশলী মোস্তাক আহমেদ বলেন, উপজেলার সাধুর মোড় থেকে কাকনহাট পর্যন্ত ১৬ কিলোমিটার সড়কটি খুবই খারাপ অবস্থায় থাকায় জনদুর্ভোগ বেড়েছে। দরপত্র হয়ে থাকলেও উচ্চ আদালতে মামলা বিচারধীন থাকার কারণে এ সড়কের সংস্কার কাজ শুরু করা যাচ্ছে না। উচ্চ আদালতে মামলা নিষ্পত্তি হয়ে গেলে জরুরি ভিত্তিতে কাজ শুরু করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর