উপজেলা পর্যায়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কার্যালয় স্থাপন করা হবে

দেশের সকল উপজেলায় শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কার্যালয় স্থাপন করা হবে ।

শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ আজ(শনিবার) ঢাকার কাকরাইলে আইডিইবি মিলনায়তনে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর ডিপ্লোমা প্রকৌশলী সমিতির জাতীয় সম্মেলন ২০১৫ ও ২১তম কাউন্সিল অধিবেশনের উদ্বোধন অনুষ্ঠানে বক্তৃতায় এ কথা বলেন ।

শিক্ষামন্ত্রী বলেন,উপবৃওি,বিনামূল্যে পাঠ্যবই বিতরণ,বেতন মওকুফ,বিদ্যালয়ে দুপুরের খাবার সরবরাহের মতো দরিদ্র শিক্ষার্থীদের জন্য সরকারের নানা কর্মসূচির ফলে সারাদেশে বিভিন্ন পর্যায়ে শিক্ষার্থীর সংখ্যা ব্যাপক হারে বৃদ্দি পায় । এসব শিক্ষার্থীর জন্য কøাসরুমের ব্যবস্থা করতে গ্রামাঞ্চলে ব্যাপক অবকাঠামো নির্মিত হচেছ ।

জনাব নাহিদ বলেন,বর্তমানে জেলাভিওিক শিক্ষা প্রকৌশল কার্যালয় থেকে তৃণমূল পর্যায়ের এসব শিক্ষা অবকাঠামোর নির্মাণকালীন তদারকি অত্যন্ত কঠিন ।আর তাই উপজেলা পর্যায়ে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের কার্যালয় সম্প্রসারণের উদ্যোগ নেয়া হয়েছে।

শিক্ষামন্ত্রী অধিদপ্তরের প্রকৌশলীদের উদ্দেশে বলেন,ফ্যাসিলিটিজ বিভাগকে শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে উন্নীত করায় কেবল কাজের পরিধি বেড়েছে তা নয় , ভাবমূর্তিরও ব্যাপক ইতিবাচক পরিবর্তন হয়েছে ।নির্মাণকাজে দৃশ্যমাণ সসতা নিশ্চিত করে এ ভাবমূর্তি আরো উজ্জ্বল করার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান তিনি ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর