খালেদা জিয়ার চিকিৎসার তিনটি বিষয় জানতে চেয়েছেন হাইকোর্ট

হাওর বার্তা ডেস্কঃ অ্যাডভান্স ট্রিটমেন্টের (উন্নত চিকিৎসা) জন্য বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া সম্মতি দিয়েছেন কি  না, সম্মতি দিলে চিকিৎসা শুরু হয়েছে কি না এবং শুরু হলে তার কী অবস্থা তা জানতে চেয়েছেন হাইকোর্ট। খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর শুনানিতে বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রোববার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ) উপাচার্যের কাছে এসব বিষয় জানতে চান। বুধবারের মধ্যে এ সংক্রান্ত প্রতিবেদন সুপ্রিমকোর্টের রেজিস্ট্রার জেনারেল কার্যালয়ে পাঠাতে নির্দেশ দিয়ে আদালত আদেশের জন্য বৃহস্পতিবার দিন ধার্য করেন।
বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন সাজাপ্রাপ্ত কারাবন্দি খালেদা জিয়ার পক্ষে আইনজীবী জয়নুল আবেদীন ও রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন। এর আগে সকালে রাষ্ট্রপক্ষের সময় আবেদনের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট দুপুর ২টায় জামিন শুনানির সময় নির্ধারণ করেন।
তখন আদালতে ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন (বাপ্পী) বলেন, অ্যাটর্নি জেনারেল এ মামলায় শুনানি করবেন। তিনি এখন অন্য মামলায় ব্যস্ত আছেন। এ জন্য দুপুর ১টা পর্যন্ত সময় প্রয়োজন।
বুধবার আবেদনটি উপস্থাপনের পর আদালত ২৩ ফেব্রুয়ারি দিন ধার্য করেছিলেন। ওইদিন আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। ১৮ মঙ্গলবার আবেদনটি হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবী সগীর হোসেন লিয়ন।
এর আগে গত বছরের ১২ ডিসেম্বর এ মামলায় তার জামিন আবেদন পর্যবেক্ষণসহ খারিজ করে দিয়েছিলেন আপিল বিভাগ।
তবে আবেদনকারী (খালেদা জিয়া) যদি সম্মতি দেন তাহলে বোর্ডের সুপারিশ অনুযায়ী তার অ্যাডভান্স ট্রিটমেন্টের পদক্ষেপ নিতে বলা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর