সাহস করেই কাজটি করেছি

হাওর বার্তা ডেস্কঃ চলতি প্রজন্মের আলোচিত গায়িকা ফাতিমা তুয যাহরা ঐশী। এরইমধ্যে বেশকিছু শ্রোতাপ্রিয় গান উপহার দিয়েছেন তিনি। সামনে প্রকাশ হচ্ছে তার নতুন অ্যালবাম। কাজ ও বিভিন্ন বিষয় নিয়ে ঐশীর সঙ্গে কথা বলে লিখেছেন ফয়সাল রাব্বিকীন 

এখন তো কেউ অ্যালবাম করছে না। সবাই সিঙ্গেল করছে। সেখানে পূর্ণ একক অ্যালবাম করার ভাবনা কীভাবে এলো?
আসলেই অ্যালবামের যুগ আর নেই। তবে আমি কিন্তু টানা দুই বছর ধরে এই অ্যালবামের পরিকল্পনা করেছি। সাহস করেই কাজটি করেছি।

কারণ আমার মনে হয় অ্যালবামের আবেদন সিঙ্গেলে নেই। আর এখানে বেশ কিছু গান থাকে বলে এক্সপেরিমেন্টেরও একটা সুযোগ থাকে। সেই চিন্তা থেকেই আসলে আমার ষষ্ঠ একক অ্যালবাম ‘ঐশী এক্সপ্রেস টু’ করা। আমার বিশ্বাস এই সময়ে এ অ্যালবামের গানগুলো কিছুটা হলেও শ্রোতাদের হৃদয়ে স্বস্তি দেবে।

অ্যালবাম সম্পর্কে জানতে চাই। কি ধরনের গান থাকছে এখানে?
‘ঐশী এক্সপ্রেস টু’ অ্যালবামে থাকছে মোট ছয়টি গান। এগুলোর শিরোনাম হলো- হৃদয়ের পোষা ধন, মনের খবর, আকাশ, দম দাও, খুঁজে ফিরি তাই ও ঘোমটা। অ্যালবামটি প্রকাশ পাচ্ছে সিএমভির ব্যানারে আগামী ২৪শে ফেব্রুয়ারি। একইদিন প্রকাশ পাচ্ছে এই অ্যালবামের ‘মনের খবর’ গানটির ভিডিও। শাহান কবন্ধের লেখা গানটির সুর-সংগীতায়োজন করেছে অ্যাপিরাস। সৈকত নাসিরের নির্দেশনায় এতে অভিনয় করেছি আমি। সত্যি বলতে অ্যালবাম প্রকাশ চলতি সময়ে অনেকটা অবাক করার বিষয়ই বটে! সেটা জেনেই আমি অ্যালবামটি প্রকাশ করেছি। আমার ইচ্ছে ছিল ১০টি গান করার। তবে ছয়টি গানই করেছি শেষ পর্যন্ত। অনেক সময় ও ভালোবাসার মিশেলে অ্যালবামের গানগুলো সাজিয়েছি। এখন শ্রোতাদের ভালো লাগলে সেটাই হবে আমার স্বার্থকতা।

এখন মিউজিক ইন্ডাস্ট্রির অবস্থা কেমন মনে হচ্ছে?
অবস্থা মোটামুটি ভালো। কারণ ভালো গানে বিনিয়োগ করছে কোম্পানিগুলো। না হলে আমিও তো এই একক অ্যালবাম করার সাহস পেতাম না। এখন ডিজিটালি গান প্রকাশ হচ্ছে। শ্রোতারাও ডিজিটালি শুনছে। এতে আমরা যত অভ্যস্ত হবো সময়টা তত আমাদের অনুকূলে আসবে। আমি মনে করি সামনে ইন্ডাস্ট্রির অবস্থা আরো ভালোর দিকে যাবে।

প্লেব্যাক কি করা হচ্ছে?
কাছাকাছি সময়ে বেশ কিছু ছবিতে গাওয়া হয়েছে আমার। আর প্লেব্যাক করতে অন্যরকম ভালো লাগা কাজ করে। কারণ এখানে চ্যালেঞ্জ থাকে। কারণ গল্প ও চরিত্র অনুযায়ী গান করতে হয়। সর্বশেষ মাসুদ পথিক পরিচালিত ‘মায়া. দ্যা লস্ট মাদার’ ছবির টাইটেল গান প্রকাশ হয়েছে আমার। এ গানটি থেকে দারুণ সাড়া মিলেছে।

এবার ভিন্ন প্রসঙ্গে আসি। গানে প্রেম কিংবা বিয়ে নিয়ে কি ভাবছেন?
প্রেম করছি, তবে গানের সঙ্গে। এই প্রেম শেষ হওয়ার নয়। আর বিয়ে নিয়ে এখন চিন্তাভাবনা নেই। কারণ আমি পড়াশোনা ও গান নিয়ে পুরোপুরি ব্যস্ত এখন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর