নিখোঁজের ১৮ মাস পর বাড়ি ফিরেছেন সাবেক র‌্যাব কর্মকর্তা হাসিনুর রহমান

হাওর বার্তা ডেস্কঃ নিখোঁজের ১৮ মাস পর বাড়ি ফিরেছেন সাবেক র‌্যাব কর্মকর্তা হাসিনুর রহমান। তার স্ত্রী শামীমা আখতারের উদ্ধৃতি দিয়ে পল্লবী থানার এসআই মনিরুল ইসলাম জানান, শনিবার মধ্যরাতে হাসিনুর বাসায় ফিরে এসেছেন।

এসআই মনিরুল জানান, হাসিনুর এতদিন কোথায় ও কীভাবে ছিলেন এবং কীভাবে বাড়ি ফিরে এলেন সে বিষয়ে তার স্ত্রী শামীমা কিছু বলতে পারেননি।

শামীমা আখতার জানান, শনিবার মধ্যরাতে হাসিনুর বাসায় আসেন। এ সময় তার চেহারা বিধ্বস্ত ছিল। দারোয়ান বাসায় খবর দিলে পরিবারের সদস্যরা হাসিনুরকে বাসায় নিয়ে আসে। তিনি জানান, হাসিনুর বেশ অসুস্থ, কিছুই বলছেন না। আগে তাকে ডাক্তার দেখানো হবে।

শামীমা আরও বলেন, ‘যে পোশাক পরে উনি ১৮ মাস আগে বের হয়েছিলেন, তার গায়ে সেই পোশাক ছিল।’ তিনি বলেন, ‘২৮ বছর নিষ্ঠার সঙ্গে আমার স্বামী সেনাবাহিনীতে কাজ করেছেন। দেশের প্রতি অবদানের জন্য তিনি বাংলাদেশ রাইফেলস পদক ও বিপিএম খেতাব পেয়েছেন। কারাভোগের পর তিনি মানসিকভাবে বিপর্যস্ত ছিলেন।’

হাসিনুরের পরিবারের অভিযোগ, ২০১৮ সালের ৮ আগস্ট রাতে মিরপুর ডিওএইচএস এলাকা থেকে তিনি নিখোঁজ হন। দুটি মাইক্রোবাসে করে ১৪-১৫ জন ঘটনাস্থল থেকে হাসিনুরকে তুলে নিয়ে যায়। এ নিয়ে একই বছরের ৭ ডিসেম্বর পরিবারের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করা হয়। হাসিনুরকে উদ্ধারে তার স্ত্রী শামীমা আখতার প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন।

জানা গেছে, লে. কর্নেল পদে থাকাকালে হাসিনুর রহমান সেনাবাহিনী থেকে চাকরিচ্যুত হন। এর আগে ২০০৯ সালে চট্টগ্রাম র‌্যাব-৭ এর অধিনায়ক ছিলেন তিনি। সে সময় তার বিরুদ্ধে নিষিদ্ধ উগ্রবাদী সংগঠন হিজবুত তাহরিরের সংশ্লিষ্টতার অভিযোগ ওঠে। পরে রাষ্ট্রদ্রোহের মামলায় চাকরিচ্যুত হয়ে কয়েক বছরের সাজা খাটেন হাসিনুর।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর