,

images

এটি একেবারেই অন্যরকম অনুভূতি

হাওর বার্তা ডেস্কঃ সিয়াম আহমেদ। ছোট পর্দার পর এখন বড় পর্দাতেই বেশি ব্যস্ততা তার। এম রহিম পরিচালিত ‘শান’ ছবির বেশকিছু অংশের শুটিং শেষ করে নতুন সিনেমার কাজ শুরু করেছেন। এ সিনেমাসহ বিভিন্ন বিষয় নিয়ে তার সঙ্গে কথা বলে লিখেছেন কামরুজ্জামান মিলু

সম্প্রতি ‘শান’ ছবির বেশিরভাগ কাজ শেষ হয়েছে। কেমন হচ্ছে কাজ?
কিছুদিন আগে ‘শান’ ছবির সিকোয়েন্সের কাজ শেষ হয়েছে। এরপর দুটি গানের শুটিং শেষ হলেই ক্যামেরা ক্লোজ হবে। ভালোভাবেই কাজটি এগিয়ে যাচ্ছে। আমি ছবির নাম ভূমিকায় অভিনয় করছি।

এটি অ্যাকশন থ্রিলার ছবি। যেখানে একটি বাহিনীর কর্মকর্তা হিসেবে আমাকে দেখা যাবে। প্রচুর মারপিট আছে। ছবিতে আমার বিপরীতে পূজা চেরি অভিনয় করছেন।

‘বিশ্বসুন্দরী’ ও ‘পাপপূণ্য’ ছবির খবর কি?
চয়নিকা চৌধুরীর পরিচালনায় ‘বিশ্বসুন্দরী’ ও গিয়াস উদ্দিন সেলিমের পরিচালনায় ‘পাপ-পূণ্য’ ছবির কাজ এরইমধ্যে শেষ হয়েছে। ছবি দুটি মুক্তির অপেক্ষায়। এদিকে রায়হান রাফি পরিচালিত ‘ইত্তেফাক’ ছবির কিছু অংশের কাজও শেষ করেছি।

‘অপারেশন সুন্দরবন’ ও ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবি দুটির খবর কি?
দীপংকর দীপনের ‘অপারেশন সুন্দরবন’ ছবিতে র‌্যাব কর্মকর্তার চরিত্রে অভিনয় করছি। বেশকিছু অংশের শুটিং করেছি আমি, ফারিয়া, তাসকিন, রোশানসহ অনেকে। বাংলাদেশের প্রথম ওয়াইল্ড লাইফ অ্যাকশন থ্রিলার ছবি ‘অপারেশন সুন্দরবন’। এটি নির্মিত হচ্ছে জলদস্যু নির্মূলে সুন্দরবনে র‌্যাবের অভিযান নিয়ে। ছবির বাকি কাজ সামনে শুরু হবে। আর বর্তমানে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির কাজ করছি। এ মাসের মাঝামাঝি সময় থেকে এ ছবির শুটিং শুরু হয়েছে। ২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদানপ্রাপ্ত ছবি এটি। প্রখ্যাত  লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ‘রাতুলের রাত রাতুলের দিন’ অবলম্বনে নির্মাণ হচ্ছে সিনেমাটি। এটি পরিচালনা করছেন আবু রায়হান জুয়েল। আমার সহশিল্পী হিসেবে পরীমনিসহ একঝাঁক শিশুশিল্পী অভিনয় করছে।

রাতুল চরিত্রটি নিয়ে অনুভূতি কেমন?
এটি একেবারেই অন্যরকম অনুভূতি। কিশোরবেলায় বইটি পড়েছি। ছবিতে কাজের আগে উপন্যাস ও চিত্রনাট্যটি কয়েকবার পড়েছি। এই ছবিতে কাজের মাধ্যমে হয়তো একটা প্রজন্মের কাছে রাতুল হয়ে থাকার সুযোগ হচ্ছে। এটাই তো বড় পাওয়া।

আর কী কী ছবির শুটিং চলছে?
স্বল্প সময়ের ব্যবধানে এক চরিত্র ছেড়ে আরেক চরিত্র করতে হচ্ছে। একই বছরে পাশাপাশি বেশকিছু সিনেমার কাজ শুরু হওয়াতে অনেক সময় দিতে হচ্ছে। একটার সঙ্গে আরেকটি ছবি মিলিয়ে শুটিং করতে হচ্ছে। কারণ এভাবে না করলে সঠিক সময়ে এ ছবিগুলোর শুটিং শেষ হবে না। এদিকে ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবিটি করতে গিয়ে প্রায় সময়ই ফোনে নেটওয়ার্ক থাকছে না। কারো সঙ্গে তেমন যোগাযোগও করা যাচ্ছে না।

নতুন সিনেমা ‘স্বপ্নবাজি’ কবে শুরু হবে?
রায়হান রাফি পরিচালিত এ ছবির কাজ দ্রুত শুরু হচ্ছে বলে জেনেছি। ছবিটি নিয়ে আলাদা প্রস্তুতির প্রয়োজন আছে। ‘অ্যাডভেঞ্চার অব সুন্দরবন’ ছবির কাজ শেষ করে এর কাজ শুরু করবো। এ ছবিটি নিয়েও আমি বেশ আশাবাদী। এদিকে নতুন আরো কয়েকটি সিনেমা নিয়ে কথা হচ্ছে। কলকাতার সিনেমায়ও কাজের কথা চলছে। আর মার্চ মাসের শেষের দিকে ‘ইত্তেফাক’ ছবির বাকি কাজ শুরু হবে। এই তো।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর