,

2

ব্রাজিলে পেলের মূর্তি উন্মোচন

হাওর বার্তা ডেস্কঃ ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার পেলের একটি মূর্তি উন্মোচন করা হয়েছে। দেশের তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ের ৫০ বছর পূর্তি উদযাপনে নানান কর্মসূচির অংশ হিসেবে এই উদ্যোগ নিয়েছে সিবিএফ।

বৃহস্পতিবার জমকালো এক আয়োজনে এটি উন্মোচন করা হয়। আগামী অক্টোবরে ৮০ বছরে পা দিতে যাওয়া পেলে শারীরিক অসুস্থতার জন্য অনুষ্ঠানে উপস্থিত ছিলেন না।খবর গোল ডটকমের।

কিছুদিন আগে তার ছেলে এদিনিয়ো সংবাদমাধ্যমে জানিয়েছিলেন, ঠিকমতো চলাফেরা করতে না পারায় বাড়ি থেকে বের হয়ে জনসম্মুখে আসতে রাজি নন ইতিহাসের একমাত্র খেলোয়াড় হিসেবে তিনবার বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

অনুষ্ঠানে নিজে উপস্থিত না থাকলেও মূর্তিটি নিখুঁত হয়েছে বলে মত দিয়েছেন পেলে। ’৭০-এর বিশ্বজয়ী দলের সদস্য জার্জিনহো, ক্লোদোয়ালদো, ব্রিতোর সঙ্গে ব্রাজিল জাতীয় দলের বর্তমান কোচ তিতে উপস্থিত ছিলেন অনুষ্ঠানে।

১৯৭০ সালে মেক্সিকোয় প্রথম দল হিসেবে তৃতীয়বার বিশ্বসেরা হয়ে জুলে রিমে ট্রফি চিরদিনের জন্য নিজেদের করে নেয় ব্রাজিল। চার বছর পর বিশ্বকাপের জন্য তৈরি করা হয় নতুন ট্রফি। পেলের নেতৃত্বে ব্রাজিলের ওই দলকে অনেকেই সর্বকালের সেরা ফুটবল দল হিসেবে দাবি করেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর