,

32

তাদের সড়কে নিহত ৫ কলেজে যাওয়া হলো না

হাওর বার্তা ডেস্কঃ বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় প্রাণ হারিয়েছেন ৫ জন। বগুড়ায় কর্মস্থলে যাওয়ার পথে মোটরসাইকেলের সংঘর্ষে স্থানীয় একটি কলেজের ২ শিক্ষক নিহত হয়েছেন। সুনামগঞ্জের বিদ্যালয়ে যাওয়ার পথে সিএনজি অটোরিকশার ধাক্কায় নিহত হয়েছে দ্বিতীয় শ্রেণীর এক স্কুল ছাত্রী। মাদারীপুরে দ্রুত গতিতে  মোটরসাইকেল চালাতে গিয়ে দুর্ঘটনায় প্রাণ হারিয়েছে এক যুবক। অন্যদিকে নবীগঞ্জ-আউশকান্দি সড়কের রায়পুর নামক স্থানে সিএনজি অটোরিক্সা ও প্রাইভেট মাইক্রোর মুখোমুখি সংঘর্ষে এক মহিলার মর্মান্তিক মৃত্যু হয়েছে। এ আহত হয়েছেন আরো অন্তত ৩জন। আহতদের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৩ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে। এছাড়া ঠাকুরগাঁওয়ে সড়ক দুর্ঘটনায় আহত আওয়ামী লীগ নেতার রংপুরে মৃত্যু হয়েছে। আমাদের সংবাদদাতাদের তথ্যে প্রতিবেদন :
বগুড়া ব্যুরো জানায় : গতকাল বৃহষ্পতিবার সকাল ১০ টার দিকে গাবতলী উপজেলার তরনী হাট ডিগ্রী কলেজের সহকারি অধ্যাপক ইদ্রিস আলী (৫৭) নিজের মোটরসাইকেলে সুজাবাদে তার বাড়ি থেকে কর্মস্থলে ডিগ্রী কলেজে যাওয়ার পথে লক্ষীকোলা নামক স্থানে বিপরীত মুখি অপর একটি মোটর মুখোমুখি সংঘর্ষ ঘটে।
চালক ইদ্রিস আলী ও তার সফর সঙ্গী প্রভাষক সিরাজুল হক গুরুতর আহত হন। স্থানীয় লোকজন আহত ইদ্রিস আলী ও সিরাজুল হককে ঘটনাস্থল থেকে উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়া মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসাধীন অবস্থায় দুপুরের দিকে ইদিস আলী ও বিকেলে সিরাজুল হক মারা যান।
ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান : সকালে উপজেলার সিংচাপইড় ইউনিয়নের মহদি সরকারি প্রথমিক বিদ্যালয় সংলগ্ন এলাকায় এ দূর্ঘটনাটি ঘটে। এ সময় স্থানীয়রা স্কুল ছাত্রী প্রমী নাথকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সে মহদি গ্রামের ফেরু নাথের কন্যা ও স্থানীয় মহদি সরকারি প্রথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণীর ছাত্রী। লাশের ময়নাতদন্ত শেষে বিকেলে অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়েছে। এদিকে সিএনজি অটো রিকশাসহ জনৈক চালকে আটক করা হলেও বিষয়টি ধামাচাঁপার চেষ্টা চলছে বলে জানা গেছে।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান : দ্রুত গতিতে মটরসাইকেল চালাতে গিয়ে হৃদয় মাতুব্বর নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে থাকা গাছের সাথে ধাক্কা লাগে। এ সময় তিনি মারাত্মক আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন। মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. সওগাতুল আলম বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে।
নবীগঞ্জ (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান : নবীগঞ্জ থেকে একটি সিএনজি অটোরিক্সায় আউশকান্দির যাওয়ার উদ্দ্যেশ্য রওয়ানা দেয়। পথিমধ্যে উপজেলার রায়পুর গ্রামের নিকটে পৌছামাত্র বিপরীত দিক থেকে ছেড়ে আসা একটি প্রাইভেট মাইক্রোর সাথে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দেওতৈল গ্রামের মছব্বির মিয়ার স্ত্রী হেলেনা বেগম মারাযান। এ সময় তার স্বামী মছব্বির মিয়া (৬০), জামাতা মিজানুর রহমান (২৭) ও অটোরিক্সা চালক মুহিবুর মিয়া (২৫) গুরুতর আহত হয়। আশঙ্কাজনক অবস্থায় তাদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়। এ ব্যাপারে নবীগঞ্জ থানার ওসি মো. আজিজুর রহমান বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষনিক পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। এবং নিহত ও আহতদের উদ্ধার করে।
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান : সড়ক দুর্ঘটনায় আহত ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি ইমদাদুল হক (৭২) মারা গেছেন। বুধবার রাতে তিনি রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। রাণীশংকৈল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন। এর আগে গত বুধবার সকালে নেকমরদ বঙ্গবন্ধু কলেজের সামনে রাস্তা পারাপার হতে গিয়ে বাসের ধাক্কায় গুরুতর আহত হন তিনি।
এর পরে পরিবারের লোকজন তাকে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করালে সেখানকার কর্তব্যরত রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালে রেফার্ড করেন। সেখানে তিনি চিকিৎসাধীন ছিলেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর