,

38

মৃত্যু হোক বা জন্মদিন পার্টি সারা দেশ জুড়ে নিষিদ্ধ হতে চলেছে মদ! শোকের ছায়া মাতাল মহলে

হাওর বার্তা ডেস্কঃ মৃত্যু হোক বা জন্মদিন পার্টি হোক বা কোনো বড়সড় উৎসব, পিকনিক বা উইকেন্ডে বন্ধুবান্ধবদের নিয়ে গেট টুগেদার বা কখনো সখনো একাই একটু আধটু মদে  গলা ভেজাতে পছন্দ করেন প্রায় সকলেই। কিন্তু এবার সেই দিন বোধহয় খুব বেশি স্থায়ী হবেনা। কেননা সারা দেশে জুড়ে মদ নিষিদ্ধ হতে চলেছে। আর সেই কারণেই উদ্বেগ দেখা দিয়েছে  মাতাল মহলে।

বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার এতদিন শুধুমাত্র বিহারেই মদ বন্ধের জন্য ডাক দিচ্ছিলেন তবে সম্প্রতি তিনি সারা দেশ জুড়ে মদ ব্যান করার হয়ে সওয়াল করেছেন। এর আগে ২০১৬ সাল থেকেই তিনি বিহারে মদ ব্যান করার চেষ্টা চালিয়ে যাচ্ছেন তবে কিছুদিন বন্ধের পর আবার খোলা বাজারে বিক্রি হয়েছে মদ। তারপর মিজোরাম, কেরলেও মদ ব্যান হলে তা হয়েছে সাময়িক সময়ের জন্য।

পুরোপুরি মদ ব্যান করা সম্ভব হয়নি কোনো মতেই। এবার নীতিশ কুমার সারা দেশ জুড়ে মদ ব্যান করার ডাক দিলেন। দেখা যাক এর ফল কী হয়। এ প্রসঙ্গে নাম প্রকাশে অনিচ্ছুক এক মাতাল বলেছেন, যখন আমরা মদের জন্য সরকারকে ট্যাক্স দিচ্ছি তখন কেন সরকার আমাদের মদ খাওয়াতে বাধা দিচ্ছে । সরকার তো মোটা অংকের অর্থ মদের উপর থেকে সংগ্রহ করছে । এছাড়াও তিনি সরকারের কাছে দেশী ও বিদেশী মদের দাম  যেন কমিয়ে দেওয়া হয় তার আবেদন জানিয়েছেন ।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর