,

27

কোন বয়সের পুরুষদের প্রতি নারীরা বেশি দুর্বল

হাওর বার্তা ডেস্কঃ  ভালোলাগা থেকেই ভালোবাসার শুরু। প্রতিটি মানুষেরই ভালোলাগার জায়গাটা ভিন্ন হয়। জীবন সঙ্গী বাছাইয়ের ক্ষেত্রেও এমনটা লক্ষণীয়। নারী-পুরুষ উভয়ের ক্ষেত্রেই এই পার্থক্য দেখা যায়।

কিছুকাল আগেও বিয়ের ক্ষেত্রে নারী থেকে পুরুষের বয়স দশ বছর বেশি থাকত। এই পার্থক্য খুবই সাধারণ ছিল। সময় বদলেছে, তাই এই চিন্তাধারারও পরিবর্তন হয়েছে। এখন প্রায় সমবয়সী কিংবা বছর দুইয়ের ব্যবধানেই বিয়ে হয়ে থাকে। যদিও এখানে নারী-পুরুষের পছন্দের প্রাধান্যটাই বেশি থাকে। তারপরও নারীরা কোন বয়সের পুরুষদের প্রতি একটু বেশি দুর্বল থাকে তা নিয়ে করা হয়েছে গবেষণা।

এর জন্য করা হয়েছে জরিপ। যার ডাটাও প্রকাশ করা হয়েছে। কিছুদিন আগে করা একটি গবেষণায় পাওয়া গেছে, পুরুষরা তার থেকে একটু কম বয়সী নারীর দিকে বেশি আকৃষ্ট হয়। কারো কারো ক্ষেত্রে এর ব্যতিক্রমও দেখা যায়। তবে মাত্র গোটা কয়েকের ক্ষেত্রেই এই ব্যতিক্রম দেখা দেয়।

এক্ষেত্রে নারীর চাওয়া ঠিক উল্টো।একজন নারী তার সঙ্গী হিসেবে সবসময় তরুণ কাউকে চায়। এক সমীক্ষায় দেখা গেছে, নারীরা তার সঙ্গী হিসেবে তার সমবয়সী বা তার থেকে হালকা একটু বেশি বয়সের পুরুষ চায়।

অন্যদিকে একজন পুরুষ এমন নারীকে চায় যার বয়স ২০ এর কাছাকাছি। একজন নারী যখন ২২ বছর অতিক্রম করে তখন একজন পুরুষের আকর্ষণ হারাতে শুরু করে। ওকেকুপিড নামের একটি সংস্থার উদ্যোগে এই গবেষণা পরিচালিত ও প্রমানিত হয়েছে। যেখানে আরো বলা হয়েছে যে, কোনো নারীর বয়স যদি ধরা হয় ২৮ বছরের মত, তবে সেই নারী ২৮ বছরের কাছাকাঠি বয়সের পুরুষকে পছন্দ করে। অপরদিকে নারীরা ২২ বছরের পর পুরুষের কাছে তার চাহিদা হারাতে শুরু করে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর