,

28

নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গাদের আশ্রয়ণ প্রকল্প পরিদর্শনে পররাষ্ট্রমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার ভাসানচরে রোহিঙ্গাদের জন্য নির্মিত আশ্রয়ণ প্রকল্প পরিদর্শন করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শুক্রবার সকাল ১০টার দিকে ভাসানচর রোহিঙ্গা আশ্রয়ণ প্রকল্পে পৌঁছেন তিনি।

এ সময় ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এনামুর রহমান, পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেন, সমুদ্র গবেষণা ইউনিটের সচিব রিয়ার অ্যাডমিরাল (অব.) খোরশেদ আলম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (প্রশাসন) মো. খলিলুর রহমান, কক্সবাজার-২ আসনের এমপি আশিক উল্ল্যাহ রফিক, জাতি সংঘের মিয়ানমার ইউনিটের মহাপরিচালক মো. দেলোয়ার হোসেন, পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রধান প্রটোকল অফিসার এম আমানুল হক, ডিজি (এমরিকাস) ফেরদৌসী শাহরিয়ার, পররাষ্ট্র মন্ত্রণালয়ের মহাপরিচালক সামিয়া আনজুম এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের সহকারী সচিব তানভীর আহমেদ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ নৌবাহিনীর সহকারী নেভাল চীফ (পার্সোনেল) রিয়ার অ্যাডমিরাল এম আবু আশরাফ প্রতিনিধি দলকে গাইড করেন।

উল্লেখ্য, মিয়ানমার থেকে পালিয়ে এসে কক্সবাজারে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের আবাসন এবং নিরাপত্তার জন্য হাতিয়ার ভাসানচরে প্রয়োজনীয় অবকাঠামো নির্মাণ কাজ এরইমধ্যে শেষ হয়ে গেছে। ভাসানচরে রোহিঙ্গাদের বসবাসের জন্য সব ধরনের নাগরিক সুবিধা নিশ্চিত করা হয়েছে। রয়েছে রোহিঙ্গাদের জীবিকা নির্বাহের ব্যবস্থা।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর