ভালোবাসা কারে কয়

হাওর বার্তা ডেস্কঃ আজ ভালোবাসা দিবস। অন্যান্য দেশের মতো আমাদের দেশেও দিনটি ঘটা করে উদযাপন করা হয়। তরুণদের মধ্যেই ভালোবাসা দিবস নিয়ে উচ্ছ্বাসটা বেশি। ভালোবাসা আসলে কী? শুধু তরুণদের জন্যই কি ভালোবাসা দিবস? একেক জনের কাছে ভালোবাসার মানে আলাদা। কয়েকজন জনপ্রিয় তারকা জানিয়েছেন তাদের কাছে ভালোবাসার মানে কী। গ্রন্থনা করেছেন ইফতেখার শুভ

হাবিব ওয়াহিদ সংগীতশিল্পী

ভালোবাসার ব্যাখ্যা দেওয়া কঠিন। আমার কাছে মনে হয়, এটা অনেক পবিত্র একটি বিষয়। স্বাধীনতার মতো, এটা অর্জনের চেয়ে রক্ষা করা অনেক কঠিন।

বাপ্পি চৌধুরী, চিত্রনায়ক

আপনি যেমন আকাশের সীমানা মাপতে পারেন না কিংবা সাগরের গভীরতা সঠিক বলতে পারেন না- আমার কাছে ভালোবাসার সংজ্ঞা তাই। ভালোবাসলে কোনো কিছু বিচার বিবেচনা করে হয় না। এটা সংজ্ঞাহীন।

ইমরান মাহমুদুল, সংগীতশিল্পী

ভালোবাসা এক অদ্ভুত শক্তি, যার কারণে পুরো পৃথিবী টিকে আছে। সেটা হতে পারে মা-বাবার প্রতি সন্তানের ভালোবাসা,  প্রেমিকের প্রতি প্রেমিকার ভালোবাসা, বন্ধুর প্রতি ভালোবাসা, সৃষ্টিকর্তার প্রতি ভালোবাসা। আমি মনে করি, এই ভালোবাসা টিকিয়ে রাখতে হলে সবচেয়ে বেশি প্রয়োজন বিশ্বাস।

ফারহান আহমেদ জোভান, অভিনেতা

ভালোবাসা মানুষকে বাঁচিয়ে রাখে। এটাই চিরন্তন সত্য। তাই  কোনো কিছুই ভালোবাসার বাইরে নয়। প্রেমিক-প্রেমিকা শুধু নয়, ভালোবাসা ছড়িয়ে আছে সর্বত্র। আমি পরিবারের প্রতিটি মানুষকে দারুণ ভালোবাসি। ভালোবাসা মানে যে শুধু একজনকে ভালোবাসতে হবে, এটা আমি মনে করি না। ভালোবাসার বন্ধন প্রতিটি ক্ষেত্রে ভিন্ন রকম। কখনো তা রক্তের সম্পর্কের, কখনো বন্ধুত্বের, কখনো আবার একান্ত আপনজন হয়ে ওঠার। যে জন্য যুগ যুগ ধরে ভালোবাসার প্রকাশ নানাভাবে তুলে ধরা হয়েছে নানা মাধ্যমে। কখনো গানে, কখনো চিত্রকলায়, কখনো গল্প-উপন্যাস, আবার কখনো তা সেলুলয়েডের পর্দায়।

সাদিকা পারভীন পপি, চিত্রনায়িকা

ভালোবাসা মানে কমিটমেন্ট। একজনের কাছে আরেকজনের দায়বদ্ধতা। কখনো প্রিয় মানুষটির প্রতি অশুভ আচরণ না করা। ক্ষতি না চাওয়া। সুখে-দুঃখে সব সময় পাশে থাকা। সুখ-দুঃখ ভাগ করে নেওয়ার নামই ভালোবাসা। এ ভালোবাসা কালের মতো পরিবর্তন হবে না। সব সময় একই থাকবে। তবে এ ভালোবাসা শুধু ভালোবাসা দিবসের জন্য নয়। এ দিন উপলক্ষেও নয়। সারা জীবনের জন্য। সুখে-দুঃখে সব সময় ভালোবাসা। মায়া দেখানো। কখনো বা আদর দেখানো আবার শাসনও করা।

বিদ্যা সিনহা মিম, মডেল ও অভিনেত্রী

অদৃশ্য এক অনুভূতির নাম ভালোবাসা। একজন আরেকজনকে সম্মান করা। সুখে-দুঃখে পাশে থাকা। মন্দকে পেছনে ফেলে ভালোকে গ্রহণ করা। মানুষ ভুল করবেই, সে ভুলগুলোকে বড় করে না দেখে ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখাও ভালোবাসার আরেক নাম। আর ভালোবাসা মানে একদিনের জন্য অনেক কিছু করা নয়। প্রতিদিন কোনো একজনকে মনে করাও ভালোবাসা। আর ভালোবাসা বিভিন্ন রকম হয়। বাবা মায়ের প্রতি এক রকম, বন্ধুদের জন্য আরেক রকম। আমার নিজের একান্ত প্রিয় মানুষটির জন্য আরেক রকম। তবে এতে অবশ্যই সম্মান থাকতেই হবে।

নুসরাত ফারিয়া, চিত্রনায়িকা

আপনি প্রেমিক কিংবা ভাই কিংবা বন্ধু যাকেই ভালোবাসেন কিনা সবার আগে সেটা ভালো বন্ধুত্ব হতে হবে। কারণ ভালোবাসলে তা নিঃস্বার্থ হতে হয়- আর বন্ধুত্বে স্বার্থ থাকতে নেই।

পিয়া বিপাশা, মডেল ও অভিনেত্রী

আমি একটু ঘুরিয়ে বলতে চাই। আমার তো মনে হয়, পরিবারের ভালোবাসাই মূল। ১৪ তারিখে ভালোবাসা দিবস বেশ ঘটা করে পালন করার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ হচ্ছে ভালোবাসা। আর ব্যক্তিগতভাবে মনে হয়, ১৪ তারিখ বাদ দিয়ে অন্য দিনগুলোই প্রকৃত ভালোবাসার দিন

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর