পাঁচ সদস্য গ্রেফতার সবুজবাগে আনসার আল ইসলামের

হাওর বার্তা ডেস্কঃ রাজধানীর সবুজবাগ এলাকা থেকে আনসার আল ইসলামের পাঁচ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি)।

গ্রেফতারকৃতরা হলেন, মো. নিজাম উদ্দিন, মো. রায়হান ভূঁইয়া, মো. হানিফ উদ্দিন সুমন, শেখ ইফতেখারুল ইসলাম ওরফে আরিফ ও মুফতি মুসলিম উদ্দিন ওরফে মুসলিম।

রাজধানীর সবুজবাগ এলাকা থেকে সিটিটিসি সদস্যরা রোববার আনসার আল ইসলামের ওই পাঁচ সদস্যকে গ্রেফতার করে।

এ সময় তাদের কাছ থেকে তিনটি চাপাতি, তিনটি ব্যাগ ও চারটি স্মার্টফোন উদ্ধার করা হয়।

সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (সিটিটিসি) মো. ইলিয়াছ শরীফ বলেন, সংগঠনের আদর্শ বাস্তবায়নের জন্য প্রশিক্ষণ শেষে রাজধানীতে নাশকতার জন্য ওই জঙ্গি সদস্যরা সবুজবাগ এলাকায় একত্রিত হয়েছিল।

ডিএমপির সিটিটিসি কর্মকর্তা মো. ইলিয়াছ শরীফ বলেন, সম্প্রতি আনসার আল ইসলামের নেতা আবু কায়সার ওরফে রনির নির্দেশে এই গ্র“পের সদস্যরা ইসকন মন্দির ও ইসকনের অন্যান্য স্থাপনায় হামলার পরিকল্পনা করেছিল।

এর আগে তাদের তিন সদস্যকে গ্রেফতার করা হয়। ডিএমপির যুগ্ম পুলিশ কমিশনার মো. ইলিয়াছ শরীফ বলেন, গ্রেফতারকৃতরা সংগঠনের দাওয়াতী শাখার প্রধান নাজমুল ওরফে উসমান গনি ওরফে আবু আইয়ুব আল আনসারীর মাধ্যমে মেসেঞ্জার ও অন্যান্য অনলাইন মাধ্যমে আনসার আল ইসলামের সদস্য হতে দাওয়াত দিতেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর