বইমেলায় আসছে রাষ্ট্রপতি হামিদের ১ম বই

হাওর বার্তা ডেস্কঃ বইয়ের প্রথম ও দ্বিতীয় অংশের দাম যথাক্রমে ৭৫০ এবং ৮০০ টাকা। ক্রেতারা এর ওপর ২৫ শতাংশ ছাড় পাবেন

এবারের একুশে বইমেলায় আসতে যাচ্ছে রাষ্ট্রপতি আবদুল হামিদের লেখা প্রথম বই। “স্বপ্ন জয়ের ইচ্ছা” নামের বইটি তার ভাষণসমূহের সংকলন নিয়ে করা হয়েছে।

রবিবার (২ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া অমর একুশে বইমেলায় রাষ্ট্রপতির বইটি শিগগিরই প্রকাশ করা হবে।

বইটি ২০১৩ সালের ২৪ এপ্রিল থেকে ২০১৮ সালের ২৩ এপ্রিল পর্যন্ত রাষ্ট্রপতির দেওয়া বক্তব্যের সংকলন। বইটির প্রথম অংশে ২০১৩ থেকে ২০১৫ এবং দ্বিতীয় অংশে ২০১৬ থেকে ২০১৮ সাল পর্যন্ত তার দেওয়া বক্তব্য পাওয়া যাবে।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, বঙ্গভবনে বইটির জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের সময়সূচি খুব শিগগিরই ঘোষণা করা হবে। বঙ্গভবন প্রেস উইংয়ের তত্ত্বাবধানে বইটি প্রকাশ করেছে গৌরব প্রকাশনী।

জয়নাল আবেদীন বইটির প্রকাশনায় প্রধান সম্পাদক হিসেবে কাজ করেছেন এবং উপপ্রেস সচিব (ডিপিএস) আবুল কালাম আজাদ এটি সংকলন ও সম্পাদনা করেছেন। সহকারী প্রেস সচিব (এপিএস) ইমরানুল হাসানও বইটির প্রকাশনায় সহায়তা করেন।

এছাড়া চলচ্চিত্র ও প্রকাশনা বিভাগ বইটির কভার ছবি সরবরাহ এবং এটির প্রুফ রিডিংয়ে সহযোগিতা করেছে।

জয়নাল আবেদীন বলেন, আবদুল হামিদের সমগ্র চিন্তা-চেতনায় জুড়ে রয়েছে দেশ ও জনগণের কল্যাণ। সাধারণ মানুষের খুশিতে তিনি খুশি হন, তাদের দুঃখে দুঃখ পান। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলা তার সবচেয়ে বড় চাওয়া-পাওয়া। তার সকল বক্তৃতা-বিবৃতিতে দেশ ও জনগণের কল্যাণ প্রাধান্য পেয়েছে। এছাড়া সমসাময়িক জাতীয় ও আন্তর্জাতিক বিষয়সমূহ উঠে এসেছে তার বক্তৃতায়।

“স্বপ্ন জয়ের ইচ্ছা” সংকলনটি সাধারণ পাঠক, রাজনৈতিক কর্মী, গবেষক, ছাত্র-শিক্ষকসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষের চিন্তার বহিঃপ্রকাশ ঘটাবে বলে আশা করছেন তিনি।

জয়নাল আবেদীন আরও বলেন, বঙ্গভবনে তোলা বিভিন্ন বিরল ছবি বইটিতে রয়েছে। যেগুলো বইটিকে আরও প্রাণবন্ত করে তুলেছে।

গৌরব প্রকাশনীর স্বত্বাধিকারী এসএম ইফতেখার মাহমুদ বলেন, এটি জাতির জন্য বিশেষ করে তরুণ প্রজন্মের জন্য একটি গাইডলাইন হবে। বইটি পড়ে সবাই আনন্দ পাবে।

“বইটি প্রকাশের অংশ হওয়ার জন্য প্রকাশক হিসেবে আমি গর্ব অনুভব করছি,” বলেন তিনি।

আবদুল হামিদ তার প্রথম মেয়াদে ২০১৩ সালের এপ্রিলে রাষ্ট্রপতি নির্বাচিত হন। ২০১৮ সালে তিনি দ্বিতীয়বারের মতো পুনরায় রাষ্ট্রপতি নির্বাচিত হন। অভিজ্ঞ এই রাজনীতিবিদ ২০০৯ সালের জানুয়ারি থেকে ২০১৩ সালের এপ্রিল পর্যন্ত জাতীয় সংসদের স্পিকারের দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৭১ সালে বাংলাদেশের মুক্তিযুদ্ধের অবদানের জন্য ২০১৩ সালে স্বাধীনতা দিবস পুরস্কার অর্জন করেন।

বইমেলায় গৌরব প্রকাশ স্টলে (৪০১ এবং ৪০২) বইটি পাওয়া যাবে। এটি অনলাইনে www.rokomary.com এর মাধ্যমে কেনা যাবে।

বইয়ের প্রথম ও দ্বিতীয় অংশের দাম যথাক্রমে ৭৫০ এবং ৮০০ টাকা। ক্রেতারা এর ওপর ২৫ শতাংশ ছাড় পাবেন।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর