,

8

বিকালে কুবিতে যাচ্ছেন রাষ্ট্রপতি

হাওর বার্তা ডেস্কঃ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ বিকালে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের যাচ্ছেন। সোমবার বিকাল তিনটায় রাষ্ট্রপতি কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তন অনুষ্ঠানে যোগ দেবেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদিন এ তথ্য নিশ্চিত করেছেন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের আচার্য আবদুল হামিদ কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠেয় সমাবর্তনে সভাপতিত্ব করবেন। অনুষ্ঠানে সমাবর্তন বক্তা হিসেবে বক্তৃতা করবেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। অনুষ্ঠানে মোট দুই হাজার ৮৮৮ শিক্ষার্থীকে ডিগ্রি দেওয়া হবে।

অনুষ্ঠানে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর (ভিসি) অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী উপস্থিত থাকবেন। এতে জাতীয় নেতৃবৃন্দ, সংসদ সদস্য, রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবগণ, বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং বেসরকারি ও সরকারি কর্মকর্তারা অংশ নেবেন বলে জানা গেছে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী জানান, শিক্ষাক্ষেত্রে অসামান্য কৃতিত্ব ও অবদানের জন্য সমাবর্তন অনুষ্ঠানে মোট ১৪ জনকে স্বর্ণপদক ও ৫২ জনকে ডিন পদক প্রদান করা হবে।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২০০৬ সাল থেকে পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে তার কার্যক্রম শুরু করে। কুমিল্লার ময়নামতির শালবন বিহারে ২৫০ একর জায়গার ওপর এই বিশ্ববিদ্যালয়টি প্রতিষ্ঠা করা হয়।

সমাবর্তনকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও সংলগ্ন এলাকায় উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। শিক্ষা জীবনের সমাপ্তির বর্ণাঢ্য এ আয়োজনে অংশ নিতে উন্মুখ স্নাতক সম্পন্নকারী শিক্ষার্থীদের অনেকে গাউন পরে, ক্যাপ উঁচিয়ে ফটোসেশন, রিহার্সেল আর হৈ-হুল্লোড় করছেন। তাদের এমন চিত্রে বিশ্ববিদ্যালয়ে অন্যরকম উৎসবের আমেজ চলছে।

সমাবর্তন ঘিরে গতকাল রবিবার বিকালে থেকে রাত অবধি গ্র্যাজুয়েটদের পদচারণায় মুখর ছিল ক্যাম্পাস। শিক্ষার্থীরা উল্লাস করে বন্ধুদের নিয়ে ছবি তুলেছেন। প্রিয় ক্যাম্পাসের আঙিনায় ফ্রেমে বন্দি করেছেন নিজেদের।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর