,

15

মৌলভীবাজারের স্বাস্থ্য কর্মকর্তার অভাবে বিপদে ১০৮ কর্মকর্তা-কর্মচারী

হাওর বার্তা ডেস্কঃ মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য কর্মকর্তার পদটি শূণ্য থাকায় এক মাসের বেতন পাননি ১০৮ জন কর্মকর্তা-কর্মচারী।
এমন পরিস্থিতিতে হতাশায় ভুগছেন কর্মকর্তা-কর্মচারীরা। পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন তারা।

হাসপাতাল সূত্রে জানা গেছে, ১৮ ডিসেস্বর বদলি হয়ে হাসপাতাল ত্যাগ করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: মোহাম্মদ ইয়াহহিয়া। সেই থেকে শূন্য রয়েছে পদটি, আটকে আছে প্রশাসনিক সব কার্যক্রম।

আরো জানা গেছে, হাসপাতালের মেডিকেল অফিসার ডা. সাজেদুল কবিরকে ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তার দায়িত্ব দেয়া হলেও আর্থিক ক্ষমতা দেয়া হয়নি। প্রশাসনিক দলিলে ভারপ্রাপ্ত হিসেবে স্বাক্ষর করছেন তিনি। কিন্তু সংশ্লিষ্ট কর্মকর্তার স্বাক্ষর না থাকায় বেতন তোলার আবেদনও করা যাচ্ছে না।

কয়েকজন স্বাস্থ্য কর্মী বলেন, বেতন বন্ধ থাকায় এক মাস আটদিন ধরে অনেক কষ্টে জীবনযাপন করছি। ধারদেনা করে সংসার চালাচ্ছি। এভাবে চলতে থাকলে পরিবার নিয়ে রাস্তায় নামতে হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাব রক্ষক সমরজিত সিংহ জানান, প্রতি মাসের ৩০ তারিখ বেতন তোলা হয়। কিন্তু স্বাস্থ্য কর্মকর্তা না থাকায় ডিসেম্বর মাসের বেতন বিলে স্বাক্ষর হয়নি। নতুন স্বাস্থ্য কর্মকর্তা যোগদান না করায় জানুয়ারি মাসের বেতন নিয়েও অনিশ্চয়তা তৈরি হয়েছে।

ভারপ্রাপ্ত স্বাস্থ্য কর্মকর্তা ডা. সাজেদুল কবির বলেন, ঊর্ধ্বতন কর্তৃপক্ষের মাধ্যমে প্রয়োজনীয় কাগজপত্র স্বাস্থ্য মন্ত্রনালয়ে পাঠানো হয়েছে। আশা করি দ্রুত এ সমস্যার সমাধান হবে।

মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. মো. শাহজাহান কবির চৌধুরী বলেন, কমলগঞ্জে স্বাস্থ্য কর্মকর্তা নিয়োগের বিষয়ে কর্তৃপক্ষের কাছে চিঠি পাঠানো হয়েছে। আশা করি দ্রুত নিয়োগ সম্পন্ন হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর