১ ফেব্রুয়ারী থেকে বিডার ছয়টি বিনিয়োগ সেবা অনলাইনে

হাওর বার্তা ডেস্কঃ বিনিয়োগকারীদের আরো সহজে ও দ্রুত সেবা প্রদানের লক্ষ্যে আগামী ১ ফেব্রুয়ারী হতে শুধুমাত্র অনলাইনে আবেদনের মাধ্যমে ৬টি বিনিয়োগ সেবা পাওয়া যাবে। ব্রাঞ্চ/লিয়াজোঁ/রিপ্রেজেন্টেটিভ অফিস স্থাপনের অনুমতি (নতুন); অফিস স্থাপনের অনুমতি (মেয়াদ বর্ধিতকরণ); ভিসা সুপারিশ (নতুন); ভিসা অন এরাইভাল (নতুন); কর্মানুমতি (নতুন); কর্মানুমতি (মেয়াদ বর্ধিতকরণ) শীর্ষক এসব বিনিয়োগ সেবা গ্রহণ ও প্রদান করবে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ। সেক্ষেত্রে বিনিয়োগকারীদের ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে আবেদন করতে হবে।

উল্লেখ্য যে, উল্লেখিত ছয়টি সেবা এতদিন ই-সার্ভিস সিস্টেম https://eservice.bida.gov.bd) এবং ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে দিয়ে আসা হচ্ছিল। এক্ষেত্রে আগামী ৩১ জানুয়ারী পর্যন্ত উল্লেখিত সেবাসমূহের ক্ষেত্রে গ্রহণকৃত সকল আবেদনসমূহ নিষ্পত্তি শেষে ই-সার্ভিস সিস্টেম বন্ধ করা হবে এবং আগামী ১ ফেব্রুয়ারী হতে ই-সার্ভিসের মাধ্যমে প্রদানকৃত উল্লেখিত ৬ টি সেবার ক্ষেত্রে আবেদন শুধুমাত্র অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টালের (https://bidaquickserv.org) মাধ্যমে গ্রহণ করা হবে।
সহজেই বিনিয়োগকারীদের সকল সেবা এক জায়গা হতে প্রদানের উদ্দেশ্যে গত বছরের ২৪ ফেব্রুয়ারি বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ অনলাইন ওয়ান স্টপ সার্ভিস পোর্টাল (https://bidaquickserv.org) চালু করেছে, যার মাধ্যমে বর্তমানে বিডা ১) শিল্প প্রকল্প নিবন্ধন; ২) ব্রাঞ্চ/লিয়াজোঁ/রিপ্রেজেন্টেটিভ অফিস স্থাপনের অনুমতি (নতুন); ৩) অফিস স্থাপনের অনুমতি (মেয়াদ বর্ধিতকরণ); ৪) অফিস স্থাপনের অনুমতি (বাতিল); ৫) অফিস স্থাপনের অনুমতি (সংশোধন); ৬) ভিসা সুপারিশ (নতূন); ৭) ভিসা সুপারিশ (সংশোধন); ৮) ভিসা অন এরাইভাল (নতূন); ৯) ভিসা অন এরাইভাল (সংশোধন); ১০) কর্মানুমতি (নতুন); ১১) কর্মানুমতি (মেয়াদ বর্ধিতকরণ); ১২) কর্মানুমতি (সংশোধন); ১৩) কর্মানুমতি (বাতিল); ১৪) রেমিট্যান্স অনুমোদন ও যৌথ মূলধন কোম্পানি ও ফার্মসমূহের পরিদপ্তরের ১) নামের ছাড়পত্র; ২) কোম্পানী নিবন্ধন ও জাতীয় রাজস্ব বোর্ডের ১) ই-টিআইএন এবং সোনালী ব্যাংক লিঃ এর ১) অনলাইন পেমেন্টসহ মোট ১৮ (আঠারো) টি সেবা প্রদান করে আসছে।
Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর