ধানের শীষের পক্ষে গণজোয়ার দেখছি: ফখরুল

হাওর বার্তা ডেস্কঃ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ঢাকা সিটি নির্বাচনে তাবিথ আউয়ালের পক্ষ, ধানের শীষের পক্ষে যে গণজোয়ার দেখেছি তা অভূতপূর্ব। আমরা মনে করি নির্বাচন অবাধ ও সুষ্ঠু হলে অবশ্যই তাবিথ আউয়াল বিপুল ভোটে বিজয়ী হবে।

সোমবার (২০ জানুয়ারি) সাড়ে ১০টার দিকে মিরপুরে বাইতুল মোশাররফ জামে মসজিদের সামনে ডিএনসিসিতে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালকে নিয়ে গণসংযোগ শুরুর আগে এক সংক্ষিপ্ত বক্তব্যে মির্জা ফখরুল এসব কথা বলেন।

তিনি বলেন, এই নির্বাচনকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি এবং গণতন্ত্রের মুক্তির জন্য একটি চ্যালেঞ্জ হিসেবে নিয়েছি। জনগণকে এ মুক্তি আন্দোলনে সম্পৃক্ত করতে আমার নির্বাচনে এসেছি। আমরা বিশ্বাস করি, বেগম খালেদা জিয়ার মুক্তি, গণতন্ত্রের মুক্তি, এবং জনদুর্ভোগ থেকে ঢাকাবাসীর মুক্তির জন্য তাবিথ আউয়াল যে কর্মসূচী নিয়েছে ঢাকাবাসী সে কর্মসূচীর সঙ্গে একমত হবেন, এ ধানের শীষের বিজয় নিশ্চিত করবেন।
ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি জনগণের উত্তাল তরঙ্গের মধ্যে যদি তাবিথ আউয়ালের ধানে শীষ বিজয়ী হবে ইনশাআল্লাহ। এ নির্বাচনে গণতান্ত্রিক আন্দোলনকে আরও তরান্বিত করবে বলেও উল্লেখ করেন বিএনপি মহাসচিব।

নির্বাচনের তারিখ পেছানো নিয়ে মির্জা ফখরুল বলেন, ইসি আগে থেকে সঠিকভাবে দায়িত্ব পালন করতে পারেনি। তারা সব সময়ই অযোগ্যতার প্রমাণ দিয়েছেন।

এসময় সাংবাদিকদের প্রশ্নে জবাবে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়াল বলেন, আমরা যখনই প্রচারণা শুরু করি ব্যাপক সাড়া পাচ্ছি। প্রতিদিন পরিস্থিতি পরিবর্তন হচ্ছে। আমাদেও সাথে জনসম্পৃক্ততা বাড়ছে, আমরা দেখছি জনমত আমাদের পক্ষে রয়েছে, সাধারণ জনগণের পক্ষে রয়েছে। আমরা মনে করি পরিস্থিতি ১ ফেব্রæয়ারি পর্যন্ত এরকম থাকলে, ভোটাররা ভোট দিতে পারলে আমাদের বিজয় সুনিশ্চিত।

তাবিথ আউয়াল বলেন, জাতীয়বাদী দলের বড় চ্যালেঞ্জ হচ্ছে- গণতন্ত্র ফিরিয়ে আনা, সাধারণ মানুষের ভোটের অধিকার ফিরিয়ে আনা, দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীলতার মধ্যে নিয়ে আসা, যেন সব রাজনৈতিক দল জনকল্যাণে কাজ করতে পারে। তিনি বলেন, আমাদেরকে দেশের জন্য কাজ করতে হবে, আগামীতে ঢাকাবাসীকে ঐক্যবদ্ধ করে আমরা সব চ্যালেঞ্জ মোকাবেলা করবো ইনশাআল্লাহ।
তিনি বলেন, আমরা দুর্নীতি, দুঃশাসন, ডেঙ্গু ও দূষণ থেকে যেমন মুক্তি চাই, সেভাবে আমরা চাই দেশনেত্রী বেগম খালেদা জিয়া মুক্তি হলে আমাদের মাঝে ফিরে আসুক।

বিএনপি মহাসচিব সংক্ষিপ্ত বক্তব্য শেষে ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপির মেয়র প্রার্থী তাবিথ আউয়ালকে সঙ্গে নিয়ে মিরপুর ৬ নম্বর সেক্টরের বাইতুল মোশাররফ জামে মসজিদ মার্কেট এলাকা থেকে গণসংযোগ শুরু করেন।

গণসংযোগে অংশ নিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবীবুর রহমান হাবীব, জয়নাল আবদীন ফারুক, স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসীন আলী, যুবদলের সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, যুবদল উত্তরের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম মিলটনসহ বিপুল সংখ্যক নেতাকর্মী।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর