মিন্নির জামিন কেন বাতিল হবে না জানতে চায় আদালত

হাওর বার্তা ডেস্কঃ বরগুনার আলোচিত শাহনেওয়াজ রিফাত (রিফাত শরীফ) হত্যা মামলায় জামিনে থাকা আসামি আয়শা সিদ্দিক মিন্নির জামিন কেন বাতিল করা হবে না জানতে চেয়ে কারণ দর্শানো নোটিশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান তাদের এ নোটিশ দেন।

এর আগে নিহত রিফাতের মা ডেইজি বেগম, বোন ইসরাত জাহান মৌ এবং চাচাতো বোন নুসরাত জাহান অনন্যার সাক্ষ্যগ্রহণ করেন আদালত।

সাক্ষ্যগ্রহণ শেষে আসামিপক্ষের আইনজীবীরা তাদের জেরা করেন। এ সময় জামিনে থাকা মিন্নিসহ অন্য আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

রিফাতের মা ডেইজী বেগম ঘটনার দিন সকালে মিন্নির ফোন কলে রিফাত তার কাছ থেকে পাঁচ শ টাকা নিয়ে বের হয়ে যায় বলে জানান। তিনি এ রিফাত হত্যার পেছনে মিন্নি দায়ী এমন দাবি করে মিন্নিসহ সব আসামির দৃষ্টান্তমূলক শাস্তি প্রার্থনা করেন।

এছাড়া রিফাতের বোন ইসরাত জাহান মৌ ও চাচাতো বোন অনন্যাও মিন্নিকে রিফাত হত্যায় মূল ভূমিকা পালনকারী হিসেবে আদালতের কাছে সাক্ষ্য দেন।

নিহত রিফাত শরীফের বোন মৌ বলেন, ‘নিহত নয়ন বন্ডের সঙ্গে পরকীয়ার কারণে রিফাতের সঙ্গে মিন্নির প্রায়ই ঝগড়া-বিবাদ সংগঠিত হতো। এর জেরে নয়ন বন্ড ও রিফাত ফরাজী বাহীনির সঙ্গে ষড়যন্ত্র করে আমার ভাইকে হত্যা করা হয়’।

তিনি আদালতের কাছে তার একমাত্র ভাই রিফাত হত্যার ন্যায় বিচার প্রার্থনা করেন।

এদিকে মামলার সাক্ষীদের হুমকি দেওয়ার অভিযোগে বুধবার মিন্নির জামিন বাতিলের আবেদন করে রাষ্ট্রপক্ষ। এ বিষয়ে পিপি আইনজীবী অ্যাডভোকেট ভুবন চন্দ্র হাওলাদার বলেন, সাক্ষীদের হুমকি দেওয়ার অভিযোগে মিন্নির জামিন বাতিলের আবেদন করেছিল রাষ্ট্রপক্ষ।  শুনানি শেষে বৃহস্পতিবার মিন্নির জামিন কেন বাতিল হবে না জানতে চেয়ে মিন্নিকে ১৪ তারিখের মধ্যে আইনজীবীর মাধ্যমে জবাব দিতে বলা হয়।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর