,

10

বিদ্রোহী প্রার্থীদের সরে দাঁড়াতে চিঠি আ. লীগের

হাওর বার্তা ডেস্কঃ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে বিদ্রোহী প্রার্থীদের সরে দাঁড়াতে চিঠি দিয়েছে আওয়ামী লীগ। সংগঠনটির দুই সিটির নির্বাচন পরিচালনা কমিটি পৃথক চিঠিতে দলীয় সমর্থনের বাইরের প্রার্থীদের প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ জানিয়েছে। এতে সাড়া না দিলে সংশ্লিষ্টদের সাংগঠনিক শাস্তির মুখোমুখি হতে হবে বলে দলীয় একাধিক সূত্র জানিয়েছে।

ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি বজলুর রহমান বজলু ও সাধারণ সম্পাদক এস এ মান্নান কচি কালের কণ্ঠকে জানান, গতকাল বিকেলে আওয়ামী লীগের ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ জানিয়ে একটি চিঠি পাঠানো হয়েছে। আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের জয় নিশ্চিত করতে দলীয় নীতিনির্ধারণী পর্যায়ের নেতাদের নির্দেশেই এ চিঠি দেওয়া হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির সদস্যসচিব হুমায়ূন কবির বলেন, ‘৭৫টি সাধারণ ওয়ার্ড ও ২৫টি সংরক্ষিত ওয়ার্ডে আওয়ামী লীগের পক্ষ থেকে দলীয় প্রার্থী দেওয়া হয়েছে। আমরা লক্ষ করেছি যে এর বাইরেও অনেক ওয়ার্ডে আওয়ামী লীগের এক বা একাধিক নেতা প্রার্থী হয়েছেন। এটা সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী। সংগঠনে শৃঙ্খলা ফিরিয়ে আনার স্বার্থে বিদ্রোহীদের প্রার্থিতা প্রত্যাহারের অনুরোধ জানানো হয়েছে।’

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর