তথ্য যাচাই না করে গুজবে কান দিবেন না: প্রধানমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ ইন্টার‌নেট ব্যবহারকা‌রীদের প্র‌তি আহ্বান জা‌নি‌য়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কোনো গুজ‌বে কান দে‌বেন না। সত্য তথ্য না জানা বা যাচাই-বাছাই না করা পর্যন্ত শেয়ার দে‌বেন না। এ‌তে দে‌শের ক্ষ‌তি, সমা‌জের ক্ষ‌তি ও ব্যক্তির ক্ষ‌তি হয়।

বুধবার বঙ্গবন্ধু আন্তর্জা‌তিক স‌ম্মেলন কে‌ন্দ্রে তৃতীয় বাংলা‌দেশ ডি‌জিটাল ‌দিবস ২০২০ সম্মাননা প্রধান অনুষ্ঠানে প্রধান অ‌তি‌থির বক্ত‌ব্যে তি‌নি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, শিশুরা যাতে প্রযুক্তির উপর আসক্ত হয়ে না পড়ে সে বিষয়ে অভিভাবকদের সাবধান থাকতে হবে।

তৈরি পোশাক খাতের পর প্রযুক্তিকেই সরকার বেশি গুরুত্ব দিচ্ছে বলেও জানান শেখ হাসিনা। তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিভা‌গের প্র‌তিমন্ত্রী জুনা‌ইদ আহ‌মেদ পলকের সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে বি‌শেষ অ‌তি‌থির বক্তব্য দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী ক‌মি‌টির সভাপ‌তি এ কে এম রহমতুল্লাহ। তথ্য ও যোগা‌যোগ প্রযু‌ক্তি বিভা‌গের সি‌নিয়র স‌চিব এম এম জিয়াউল আলম স্বাগত বক্তব্য দেন।

প্রধানমন্ত্রী বাটন টি‌পে ‘আমার সরকার’ অ্যা‌পের উ‌দ্বোধন ক‌রেন। তি‌নি ব‌লেন, ডি‌জিটাল বাংলা‌দেশ গ‌ড়ে তোলার কথা ব‌লে‌ছিলাম এটা আজ বাস্তব।

ডি‌জিটাল প্রযু‌ক্তির বি‌ভিন্ন ক্ষে‌ত্রে বি‌শেষ অবদান রাখায় অনুষ্ঠানে ১৫ ব্যক্তি, প্র‌তিষ্ঠান ও সংস্থা‌কে সম্মাননা দেয়া হয়।

বিস্তারিত আসছে…

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর