তার বিহীন আকাশ দেখল সিলেট নগরবাসী

হাওর বার্তা ডেস্কঃ সিলেট নগরীকে বলা হয় আধ্যাত্মিক নগরী । আধ্যাত্মিক এই নগরীর সৌন্দর্য বৃদ্ধি করতে বছরের বারো মাসই বিভিন্ন উদ্যোগ নিতে দেখা যায় নগর কর্তৃপক্ষকে। এই ধারাবহিকতায় এ বছরের শুরুতে তারহীন জঞ্জালমুক্ত নগরীরর দেখা মিলেছে।

বিদ্যুতের ঝুলন্ত তার এবং অন্যান্য প্রতিষ্ঠানের ঝুলন্ত তার সরিয়ে নিয়েছে কর্তৃপক্ষ। এতে করে নীল আকাশ সিলেটের আগত দর্শনার্থীদের আলাদা মুগ্ধতা দিয়েছে।  তারহীন সিলেট নগরী গড়ার প্রত্যয়ে শুরুতেই পবিত্র স্থান দরগা গেইট এলাকা থেকে কার্যক্রম শুরু করা হয়েছে।

আধুনিক ও বসবাস উপযোগী ডিজিটাল নগরীর গড়ার প্রত্যয়ে দৃঢ় অঙ্গীকারবদ্ধ বর্তমান সরকার। আওয়ামী লীগ সরকারের পদক্ষেপ অনুযায়ী সিলেট নগরী থেকে শুরু হয়েছে আন্ডারগ্রাউন্ড বা মাটির নিচ দিয়ে এসব তার প্রতিস্থাপন। যার প্রথম ধাপ সম্পন্ন হয়েছে দরগা গেইট এলাকায়। পর্যায়ক্রমে এটি গোটা সিলেট শহরেই খুব দ্রুত বাস্তবায়ন করা হবে বলে নগর কর্তৃপক্ষ জানিয়েছে।

সিলেট নগরীরর বাসিন্দা মো. কাইয়ুম বলেন, এতদিন কেমন জাানি শহরটাকে লাগত। আজ থেকে অন্যরকম এক আবহ সৃষ্টি হয়েছে।

সার্বিক বিষয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা বিধায়ক রায় বলেন, আমরা একটি আধুনিক সিলেট গড়ার প্রত্যয়ে মাঠে নেমেছি। ধীরে ধীরে আমরা একটি সত্যিকারের বসবাসযোগ্য সিলেট নগরী গড়ে তুলতে পারব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর