শিক্ষকের বদলি ঠেকাতে ডিসি অফিসে ২০০ শিক্ষার্থী

হাওর বার্তা ডেস্কঃ এক শিক্ষকের বদলি ঠেকাতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শীক্ষার্থীরা।

জানা যায়, ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী শিক্ষক মো. নাজমুল ইসলামকে ফরিদপুরের কামারখালী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে বদলি করা হয়েছে। আর এ বদলির খবর শুনে ক্ষোভ সৃষ্টি হয় বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে। ওই শিক্ষক শিক্ষার্থীদের কাছে খুবই জনপ্রিয়। এ কারণে বদলি ঠেকাতে রোববার বিদ্যালয়টির প্রায় ২০০ শিক্ষার্থী জেলা প্রশাসকের কাছে গিয়ে স্মারকলিপি দেয়।

বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী জিনিয়া ও জেসি বলেন, নাজমুল স্যার আমাদের সবার প্রিয় স্যার। স্যার ক্লাসে খুবই সুন্দরভাবে পাঠদান করান। যার ফলে আমরা খুবই সহজভাবে জটিল বিষয় শিখতে পারছি। কিন্তু স্যারের বদলির কথা জানতে পেরে খুবই কষ্ট পেয়েছি আমরা। আমরা চাই স্যার আমাদের স্কুলেই থাকুক। এজন্য বদলি বাতিলের জন্য আমরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেছি।

ঝিনাইদহ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক লক্ষ্মী রানী পোদ্দার বলেন, বাংলা শিক্ষকের বদলির কথা শিক্ষার্থীরা জানতে পেরে আমার কাছে এসে দাবি করে তাদের শিক্ষক যেন এই স্কুলে থাকে। পরে শুনেছি জেলা প্রশাসক বরাবর শিক্ষার্থীরা একটি স্মারকলিপি দিয়েছে।

এ ব্যাপারে ঝিনাইদহ জেলা প্রশাসক সরোজ কুমার নাথ বলেন, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের বাংলার সহকারী শিক্ষক মো. নাজমুল ইসলাম বদলি হয়েছেন। এই বদলির আদেশ স্থগিতের জন্য ওই প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা আমার কাছে একটি স্মারকলিপি দিয়েছে। আমি স্মারকলিপি গ্রহণ করেছি এবং শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছি বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে অবহিত করব।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর