,

8

সারাদেশে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি

হাওর বার্তা ডেস্কঃ হিম বৃষ্টিতে ঢাকার আবহাওয়া আজ একটু অন্যরকম। মধ্যরাত থেকেই গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছে রাজধানীতে। তাই শুক্রবার সকালে ঢাকার রাস্তা অন্যান্য দিনের চেয়ে তুলনামূলকভাবে ফাঁকা। ঢাকার বাইরেও কোথাও গুঁড়ি গুঁড়ি, কোথাও হালকা বৃষ্টি ঝরছে অঝোর ধারায়। সাপ্তাহিক ছুটি বলে কর্মজীবী মানুষ অফিসে যাওয়ার ঝক্কি থেকে রক্ষা পেয়েছেন। তবে বাজারগুলোতে ভিড় রয়েছে।

রাজধানীতে বৃহস্পতিবার দিবাগত রাতে পূর্বাভাস অনুসারে বৃষ্টি হয়েছে। ফলে আবহাওয়া অধিদফতরের সেই আশঙ্কাই সত্য হলো। রাত ১টা থেকে রাজধানীর বিভিন্ন স্থানে মাঝারি ধরনের বৃষ্টিপাত হয়। শুক্রবার সকালেও একই ধরনের বৃষ্টি ঝরছে।

আবহাওয়া অধিদফতর জানিয়েছে, সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কক্সবাজারে। এছাড়া টেকনাফে ৭, রাজারহাটে ৫, রংপুর, দিনাজপুর ও সৈয়দপুরে ৪ মিলিমিটার করে, হাতিয়া ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে। কুতুবদিয়া, সিলেট, রাজশাহী, পটূয়াখালি ও খেপুপাড়ায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানানো হয়েছে।

সপ্তাহখানেক ধরে রোদ থাকায় রাজধানীতে শীতের প্রকোপ খানিকটা কম। এই পরিস্থিতি আজ শুক্রবার থেকেই বদলে গেছে। এর আগে আবহাওয়া অধিদফতরের পরিচালক সামছুউদ্দিন আহমেদ জানিয়েছিলেন- ৩, ৪ ও ৫ জানুয়ারি সারাদেশে বৃষ্টি শুরু হবে এবং তাপমাত্রা কমতে থাকবে। বৃষ্টির পর থেকে একটি তীব্র শৈত্যপ্রবাহ আসবে।

বৃহস্পতিবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে তেতুলিয়ায়, ১১ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ১৫ দশমিক ৬, ময়মনসিংহে ১৭, চট্টগ্রামে ১৯ দশমিক ৪, সিলেটে ১৬, রাজশাহীতে ১৪ দশমিক ৫, রংপুরে ১৫ দশমিক ৪, খুলনায় ১৫ দশমিক ৩ এবং বরিশালে ১৩ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর