,

1

রাজনীতি থেকে বিদায় নিলে যা করতে চান শিক্ষামন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ রাজনীতি থেকে বিদায় নিলে কোন শিল্পীর কাছে গিয়ে চিত্রকর্মের ওপর দীক্ষা নিতে চান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

কূটনীতিক পেশায় নিয়োজিত চিত্রকর আবিদা হোসেন ও জামাল হোসেন দম্পতির যৌথভাবে আকাঁ চিত্রকর্ম দেখে এমন মন্তব্য করেন মন্ত্রী।

বৃহস্পতিবার রাজধানীর শিল্পকলা একাডেমিতে ‘বঙ্গবন্ধুর শতবর্ষে শতচিত্র’ প্রদর্শনের আয়োজন করা হয়। প্রদর্শনী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষামন্ত্রী এমন মন্তব্য করেন।

মন্ত্রী বলেন, একজন কূটনীতিক হয়ে জামাল দম্পতি বাংলাদেশের প্রকৃতি, রূপ ও বৈশিষ্ট তাদের রং তুলি দিয়ে নানা চিত্র তুলে ধরার চেষ্টা করেছেন।

তিনি বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবের আদর্শ ধারণ করে আমাদের শিশুদের গড়ে তোলা আমাদের প্রধান কাজ। এ আদর্শ নতুন প্রজন্মের মধ্যে গড়ে তুলতে পারলে আমাদের সকলের চেষ্টা সফল হবে। বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে নতুন প্রজন্ম সোনার দেশে গড়বে।’

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাবেক সিনিয়র সচিব ও কবি কামাল আবদুল নাসের চৌধুরী, বিটিআরসি সচিব আবু হেনা মোস্তফা কামাল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক নিসার হোসেন ও বাংলাদেশ শিল্পকলা একাডেমির পরিচালক লিয়াকত আলী লাকী।

চিত্রকর জামাল হোসেন বলেন, ‘একজন কূটনীতিক হলেও শখের বসে আকাঁআকিঁ করে থাকি। বাংলাদেশ, মাটি ও মানুষকে ছবির ভাষায় তুলে ধরার চেষ্ট করে যাচ্ছি। বঙ্গবন্ধুকে অন্তরে ধারণ করে তার জন্মশতবার্ষিকীতে রং তুলি দিয়ে বঙ্গবন্ধুর জীবনী তুলে ধরার চেষ্টা করেছি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর