,

4

উন্নত জাতি গঠনে শিক্ষার কোন বিকল্প নেই : খাদ্যমন্ত্রী

হাওর বার্তা ডেস্কঃ  খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, উন্নত জাতি গঠনে শিক্ষার উন্নয়নের কোন বিকল্প নেই। তিনি আজ বিকেলে জেলার নিয়ামতপুর উপজেলার বামইন উচ্চ বিদ্যালয় এন্ড কলেজ মাঠে বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে বই উৎসবে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ফরিদ আহমেদ, নওগাঁ জেলা আওয়ামী লীগের সদস্য আবেদ হোসেন মিলন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শাহ আলম শেখ এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম।

সাধন চন্দ্র মজুমদার শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা যারা শিক্ষকতা করেন তারা শহরে নিয়ে নিজের সন্তানের লেখাপড়া না করিয়ে নিজের বিদ্যালয়ে লেখাপড়া করান এবং প্রত্যেক শিক্ষার্থীদের মধ্যে বাংলাদেশ, মুক্তিযুদ্ধ, এবং মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা অর্জনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের সঠিক ইতিহাস তুলে ধরুন।’

খাদ্যমন্ত্রী বর্তমান সরকারকে শিক্ষা বান্ধব হিসেবে উল্লেখ করে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষনা অনুযায়ী বিগত ১০ বছর ধরে সারাদেশের শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়া হচ্ছে যা বিশ্বে বিরল।

তিনি বলেন, কারণ একসঙ্গে এতো সংখ্যক শিক্ষার্থীদের হাতে নতুন বই বই তুলে দেয়ার নজির বিশ্বের আর কোন দেশে নাই।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর