,

17

জাতীয় পার্টির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল

হাওর বার্তা ডেস্কঃ দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল জাতীয় পার্টির ৩৩তম প্রতিষ্ঠাবার্ষিকী আগামীকাল। ১৯৮৬ সালের ১ জানুয়ারি সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদ দলটি প্রতিষ্ঠা করেন। তার নেতৃত্বে দীর্ঘ ৯ বছর দেশ পরিচালনা করে জাতীয় পার্টি। ১৯৯০ সালে রাষ্ট্রক্ষমতা থেকে বিদায় নেয়ার পর নানা চড়াই-উতরাই পেরিয়ে দলটি এখন জাতীয় সংসদের প্রধান বিরোধী দল।

জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বর্তমানে সংসদে বিরোধীদলীয় নেতা। দলটির চেয়ারম্যান জিএম কাদের বিরোধীদলীয় উপনেতা। এর আগের দশম জাতীয় সংসদেও জাতীয় পার্টি ছিল প্রধান বিরোধী দলের আসনে।

পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর কারণে এবারই প্রথম তার অবর্তমানে পালিত হচ্ছে দলটির প্রতিষ্ঠাবার্ষিকী।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বুধবার বেলা ৩টায় রাজধানীর কাকরাইলে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনাসভার আয়োজন করেছে জাতীয় পার্টি। পার্টির চেয়ারম্যান জিএম কাদের এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

প্রধান বক্তা থাকবেন পার্টির মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা। দলের শীর্ষ নেতারা আলোচনায় অংশ নেবেন। রাজধানী ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকা থেকে বিপুলসংখ্যক নেতাকর্মী সভায় যোগ দেবেন বলে দলীয় সূত্রে জানানো হয়েছে।

আলোচনাসভা শেষে রাজধানীতে আনন্দ শোভাযাত্রা বের করবেন জাতীয় পার্টির নেতাকর্মীরা। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা, আলোচনাসভা, দোয়া ও মিলাদ মাহফিলের কর্মসূচি পালন করা ছাড়াও রাজধানীর গুরুত্বপূর্ণ সড়কে জাতীয় পার্টির দলীয় পতাকা, ব্যানার, ফেস্টুন এবং পোস্টারও টাঙানো হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর