,

14

ফাইল আটকে ঘুষ দাবি : দুদকের জালে ধরা খেল বগুড়ার কর কর্মকর্তা

হাওর বার্তা ডেস্কঃ বগুড়ায় ঘুষ লেনদেনের সময় দুর্নীতি দমন কমিশনের (দুদক) হাতে ধরা পড়েছেন বগুড়া সার্কেল-১৫ এর সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে। মঙ্গলবার দুপুরে দুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের একটি দল তাকে গ্রেফতার করে।
দু’দক সুত্রে জানা যায় ,নন্দীগ্রাম উপজেলার ব্যবসায়ী ইউনুছ আলী কয়েক বছর আগে বেশ কিছু জমি বিক্রি করেন। এবছর তার আয়কর ফাইলে জমি বিক্রির বিষয়টি দেখানোর জন্য কর অফিসে যোগাযোগ করলে গত ছয় মাস ধরে তার ফাইলটি আটকে রাখা হয়। একপর্যায়ে সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে ফাইল ছাড়ের বিনিময়ে ৫০ হাজার টাকা ঘুষ দাবি করেন।
এতে ক্ষুব্ধ হয়ে ইউনুছ আলী দুদকের কাছে অভিযোগ করেন। অভিযোগ পেয়ে দুদক বগুড়া জেলা সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক মনিরুজ্জামানের তত্বাবধানে একটি দল কর অফিসে (সার্কেল-১৫) আগেই পরিকল্পিতভাবে অবস্থান নেয়। অভিযোগকারী ইউনুছ আলী সহকারী কর কমিশনারের কক্ষে প্রবেশ করে ঘুষের ৫০ হাজার টাকা প্রদান করেন। এসময় দুদকের দলটি তার কক্ষে প্রবেশ করে অভিজিৎ কুমার দে’র টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধার করে। এরপর দুদকের দল সহকারী কর কমিশনার অভিজিৎ কুমার দে’কে তারা গ্রেফতার করেন।
দ’ুদক বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক ওয়াহিদ মঞ্জুর সোহাগ বলেন, ‘গ্রেফতারকৃত অভিজিৎ কুমারের টেবিলের ড্রয়ার থেকে ঘুষের ৫০ হাজার টাকা উদ্ধারের ঘটনার সšেতাষজনক ব্যাক্ষা দিতে পারেননি। তার বিরুদ্ধে দুদক আইনে মামলা দায়ের করা হবে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর