৫৮ ইউনিয়ন পরিষদে ভোট চলছে

হাওর বার্তা ডেস্কঃ দেশের ৩৮টি জেলার ৫৮টি ইউনিয়ন পরিষদে (ইউপি) সোমবার সকাল ৯টা থেকে ভোটগ্রহণ চলছে, চলবে বিকাল ৫টা পর্যন্ত।

এর মধ্যে ৬টিতে সাধারণ ও বাকিগুলোতে বিভিন্ন পদে উপনির্বাচন হবে। এ উপলক্ষে নির্বাচনী এলাকায় সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে।

মোতায়েন করা হয়েছে বিজিবি, র‌্যাব ও পুলিশ। সহিংসতার আশঙ্কায় শেষ মুহূর্তে কয়েকটি ইউনিয়ন পরিষদে বিজিবি ও র‌্যাবের সদস্য বাড়াতে রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবকে চিঠি দিয়েছে ইসি। নির্বাচন কমিশন সূত্রে এ তথ্য জানা গেছে।

এখন পর্যন্ত কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

ইসির কয়েক জ্যেষ্ঠ কর্মকর্তা জানান, রোববার ৮০টি ইউপিতে ভোট গ্রহণের কথা ছিল। এর মধ্যে ২২টিতে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় প্রার্থী নির্বাচিত হওয়ায় সেখানে ভোটগ্রহণের প্রয়োজন হচ্ছে না। বাকি ৫৮টিতে হচ্ছে।

তারা জানান, যেসব ইউপিতে সাধারণ নির্বাচন এবং চেয়ারম্যান পদে উপনির্বাচন হচ্ছে সেখানে পুলিশ, এপিবিএন, আনসারের সমন্বয়ে তিনটি করে মোবাইল টিম, এক প্লাটুন করে বিজিবি এবং র‌্যাবের ২টি টিম মাঠে আছে।

যেসব ইউনিয়নে শুধু সংরক্ষিত ও সাধারণ সদস্য পদে ভোট গ্রহণ হবে সেখানে র‌্যাবের দুটি টিম আছে। এছাড়া সহিংসতার শঙ্কায় নির্বাচনের আগের দিন রোববার ভোলার চরফ্যাশন উপজেলার নুরাবাদ ও আহাম্মদপুর ইউনিয়ন পরিষদে অতিরিক্ত এক প্লাটুন বিজিবি ও র‌্যাবের দুটি টিম এবং মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়ন পরিষদে অতিরিক্ত ৩ প্লাটুন বিজিবি মোতায়েনের নির্দেশনা দিয়েছে ইসি।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর